ঢাকা বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫
২২ °সে

‘ভারাক্রান্ত হৃদয়ে’ ক্রিকেট ছাড়ার ঘোষণা গম্ভীরের

‘ভারাক্রান্ত হৃদয়ে’ ক্রিকেট ছাড়ার ঘোষণা গম্ভীরের
গৌতম গম্ভীর। ফাইল ছবি

ভারাক্রান্ত হৃদয়ে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম অংশীদার গৌতম গম্ভীর। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের এই সিদ্ধান্তের কথা ঘোষণা দেন ৩৭ বছর বযসী এই ক্রিকেটার। ভারতের হয়ে তিনি ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ানডে ও ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

অবসরের ঘোষণা দিয়ে গম্ভীর টুইটারে লিখেছেন, ভারাক্রান্ত হৃদয়ে জীবনের কঠিনতম সিদ্ধান্তটি নিতে হলো। সঙ্গে একটি ভিডিও শেয়ার করেন তিনি। যেখানে এই সিদ্ধান্তের যৌক্তিকতা বর্ণনা করে নিজের বক্তব্য দিয়েছেন।

গম্ভীর জানান, রঞ্জি ট্রফিতে অন্ধ্র প্রদেশের বিপক্ষে আসন্ন ম্যাচই হবে তার শেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট। গম্ভীর ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক। দুটি বিশ্বকাপেই ভারত ট্রফি জিতেছে।

প্রায় ১১ মিনিটের লাইভ ভিডিওতে গম্ভীর বলেছেন, অন্ধ্র প্রদেশের বিপক্ষে রঞ্জি ট্রফির আসন্ন ম্যাচই হবে সূর্যের আলোতে আমার শেষ দিন। ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম থেকে যে যাত্রা শুরু হয়েছিল তার অবসান হতে যাচ্ছে এবার।

ভারতের অন্যতম সফল ব্যাটসম্যান গম্ভীর| তবে জাতীয় দলের নির্বাচকদের বিবেচনায় ২০১৬ সালের পর থেকেই তিনি নেই। সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে ২০১৬ সালে টেস্ট খেলেন গম্ভীর।

গম্ভীর ক্যারিয়ারে ৫৮ টেস্ট খেলে করেন ৪,১৫৪ রান। যার গড় প্রায় ৪২| তাছাড়া ১৪৭টি আন্তর্জাতিক ওয়ানডেতে খেলে করেছেন ৫,২৩৮ রান। আর ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে করেন ৯৩২ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ১৫ হাজার ও লিস্ট এ’তে ১০ হাজারের বেশি রান করেন তিনি।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন