ঢাকা বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
২৩ °সে

কোহলিদের ব্যর্থতার দিনে পূজারার লড়াই

কোহলিদের ব্যর্থতার দিনে পূজারার লড়াই
সেঞ্চুরিয়ান চেতেশ্বর পূজারা। ছবি-সংগৃহীত

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়ায় খেলবে ভারত। তবে এদিন মাত্র ৩ রান করে ব্যর্থ ভারতের অধিনায়ক। ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছেন টপ অর্ডারের অন্য ব্যাটসম্যানরাও। সেই ব্যর্থতার দিনে দারুণ এক সেঞ্চুরি করে অ্যাডিলেড টেস্টে ভারতকে মোটামুটি স্কোর এনে দিলেন চেতেশ্বর পূজারা। বৃহস্পতিবার প্রথম দিনের খেলা শেষে দলটির স্কোর ৯ উইকেটে ২৫০ রান।

বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টে অ্যাডিলেডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অ্যাডিলেডের বাইশ গজে শুরুতেই মিচেল স্টার্ক-জোস হ্যাজেলউড-প্যাট কামিন্সদের দাপটে শুরুতেই ব্যাটিং বিপর্যয় ভারতের।

লুকেশ রাহুলকে তুলে নিয়ে ভারতীয় ব্যাটিং লাইনে প্রথম ধাক্কাটা দিলেন সেই হ্যাজেলউড। ৮ বল খেলে মাত্র ২ রান করে ফিঞ্চের হাতে স্লিপে ধরা দেন তিনি। বিজয়ও ২২ বলে ১১ রান করে মিচেল স্টার্কের বলে পেইনের হাতে ধরা দেন।

এদিকে অধিনায়ক কোহলিকে প্রথম ওভারেই ফেরান প্যাট কামিন্স। দুরন্ত ক্যাচ নেন উসমান খোয়াজা। মাত্র ৩ রান করেন ভারত অধিনায়ক। এরপর চেতেশ্বর পূজারা এবং আজিঙ্কে রাহানে একটু হাল ধরার চেষ্টা করেন। কিন্তু ১৩ রানে সাজঘরে ফিরে যান রাহানে। হ্য়াজেলউডের শিকার হন তিনি।

এরপর পূজারার সঙ্গে ৪৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন রোহিত শর্মা। কিন্তু দ্রুত রান তুলতে গিয়ে ৩৭ রানে লিঁওর বলে আউট হন তিনি।

আরো পড়ুন: আফগানিস্তানে জোট বাহিনীর বিমান হামলায় ১৯ জঙ্গি নিহত

এরপর ব্যাট হাতে বাইশ ঝড় তোলার চেষ্টা ঋষভ পান্থ। কিন্তু ২৫ রানে থামতে হয় তাকেও। অশ্বিন ধৈর্যের পরিচয় দিয়ে ৭৬ বলে ২৫ রান করেন। কিন্তু অশ্বিন আর ইশান্ত আউট হতেই পূজারার শতরান হবে কি হবে না, এই আশঙ্কা দেখা দিয়েছিল। তবে সামাল দিলেন মোহাম্মদ সামি। শেষ পর্যন্ত লড়াই করে অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম শতরান করেন পূজারা। ক্যারিয়ারের ১৬ তম টেস্ট শতরান করলেন তিনি।

কিন্তু ২৪৬ বলে ১২৩ রান করে রান আউট হন পূজারা। সেঞ্চুরিয়ান এই ব্যাটসম্যান আউট হওয়ার মধ্য দিয়ে দিনের খেলা শেষ হয়ে যায়। অসি বোলারদের মধ্যে স্টার্ক, হ্যাজেলউড, কামিন্স, লিঁও চার অসি বোলার প্রত্যেকেই ২টি করে উইকেট নেন।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন