ঢাকা মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫
২৮ °সে

তামিম-সৌম্যে বিসিবি একাদশের জয়

তামিম-সৌম্যে বিসিবি একাদশের জয়
বিসিবি একাদশ। ছবি: ফোকাস বাংলা

কুয়াশাচ্ছন্ন সকালে শেই হোপ, কাইরেন পাওয়েলের মারকুটে ব্যাটিং দেখে অনেকের কপালে ভাজ পড়েছিল। সময় যত গড়িয়েছে উইকেটের চালচিত্র সবার কাছেই স্পষ্ট হয়ে উঠেছিল। রানপ্রসবা হিসেবে বিকেএসপির তিন নম্বর উইকেটের খ্যাতিটা নতুন নয়। বৃহস্পতিবারও ব্যতিক্রম হয়নি। উইকেট যেন ব্যাটসম্যানদের ইচ্ছেমতির খেল হয়েই দেখা দিয়েছিল। বল আসছে, ব্যাটের তোড়ে উড়ে আছড়ে পড়ছে বাউন্ডারির বাইরে। এটি নিয়মিত দৃশ্যই ছিল বিকেএসপিতে।

বরাবরের মতোই ব্যাটসম্যানরা কচুকাটা করেছেন বোলারদের। রান উৎসবে অংশগ্রহণ ছিল দুদলের ব্যাটসম্যানদেরই। ওয়ানডে সিরিজের আগে আদর্শ ব্যাটিং অনুশীলনে তৃপ্ত থাকবে দুই দল। তবে বাংলাদেশের জন্য স্বস্তির জায়গা প্রায় তিন মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে নেমেই স্বভাবসুলভ স্ট্রোক প্লে ইনিংস খেলেছেন তামিম ইকবাল। ব্যাটিংয়ের নান্দনিক রূপটা তুলে ধরেছেন সৌম্য সরকারও। দুই বাঁহাতি ব্যাটসম্যানই সেঞ্চুরি করেছেন। মাতিয়েছেন বিকেএসপি।

আরো পড়ুন: তরমুজ দিয়ে মুরগী রান্নার রেসিপি তৈরিকারী বিখ্যাত রন্ধনশিল্পীর মৃত্যু

রান মিছিলের প্রস্তুতি ম্যাচে জয়ের স্বস্তি অবশ্য বিসিবি একাদশই পেয়েছে। ডিএল মেথডে ৫১ রানে জয় পেয়েছে বিসিবি একাদশ। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ আট উইকেটে ৩৩১ রান করে। জবাবে বিসিবি একাদশ ৪১ ওভারে ছয় উইকেটে ৩১৪ রান তুলতেই আম্পায়াররা আলোর স্বল্পতার কারণে খেলা বন্ধ করে দেন। পরে ডিএল মেথডে জয়ী ঘোষণা করা হয় বিসিবি একাদশকে।

তামিম মাত্র ৩৪ বলে ফিফটি ছুঁয়েছেন। ৮ চার ও ১ ছক্কায় ফিফটি ছোঁয়া এই ওপেনার ইনিংস শেষ করেছেন ১৩টি চার ও ৩ ছক্কা নিয়ে। শেষ পর্যন্ত ৭৩ বলে ১০৭ রান করে থেমেছেন দেশ সেরা ব্যাটসম্যান। তাকে থামান রোস্টন চেজ। তার বলে স্টাম্পড হয়েছেন তামিম। আর সৌম্য ১০৩ রানে অপরাজিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১১ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন