ঢাকা বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫
২৩ °সে

দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার চেয়ে ৫৯ রানে এগিয়ে ভারত

দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার চেয়ে ৫৯ রানে এগিয়ে ভারত
হাফ সেঞ্চুরির পর ত্রাভিস হেড। ছবি : ইএসপিএন

অ্যাডিলেড টেস্টে ২৫০ রানেই গুটিয়ে গেছে ভারতের প্রথম ইনিংস৷ টেস্টের প্রথমদিন ৯ উইকেট হারিয়ে ২৫০ রান সংগ্রহ করে সফরকারীরা। আজ শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শুরুর তৃতীয় বলেই স্কোরবোর্ডে কোনো রান যোগ না করে প্যাভিলিয়নের পথ ধরেন মোহম্মদ সামি।

জবাবে ৮৮ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। ভারতের চেয়ে এখনো তারা ৫৯ রানে পিছিয়ে রয়েছে। অস্ট্রেলিয়ার ব্যাটিং ব্যর্থতার দিনে লড়েছেন কেবল ত্রাভিস হেড। তিনি ১৪৯ বল খেলে ৬ চারে ৬১ রান নিয়ে অপরাজিত আছেন। তার সঙ্গে ৮ রান নিয়ে অপরাজিত আছেন মিশেল স্টার্ক।

আরো পড়ুন : কোহলিদের ব্যর্থতার দিনে পূজারার লড়াই

ভারতের মতো অস্ট্রেলিয়ার শুরুটাও ভালো হয়নি৷ ইনিংসের তৃতীয় বলেই ইশান্ত শর্মার শিকার হন অজি ওপেনার অ্যারন ফিঞ্চ৷ ভারতীয় ল্যাঙ্কি পেসারের দুর্দান্ত ইনকাটারে স্টাম্প ছিটকে দেয় ফিঞ্চের৷ তারপর উসমান খোয়াজা ও মার্কাস হ্যারিস দেখেশুনে খেলে অজি ইনিংসকে এগিয়ে নিয়ে যায়৷ তবে ২২তম ওভারে রবিচন্দ্রন অশ্বিনের স্পিনে পরাস্ত হন হ্যারিস৷ ব্যক্তিগত ২৬ রানে সিলি পয়েন্টে মুরলী বিজয়ের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন হ্যারিস৷ ৫৯ রানের মাথায় শন মার্শকে সরাসরি বোল্ড করেন অশ্বিন। আর ৮৭ রানের মাথায় উসমান খাজাকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন ভারতের এই স্পিনার।

এরপর পিটার হ্যান্ডসকমকে সঙ্গে নিয়ে লড়াই করতে শুরু করেন ত্রাভিস হেড। কিন্তু ৩৩ রানের বেশি তুলতে পারেনি এই জুটি। দলীয় ১২০ রানের মাথায় হ্যান্ডসকমকে রিশভ পন্তর হাতে ক্যাচ বানিয়ে ফেরত পাঠান জাসপ্রিত বুমরাহ। ১২৭ রানের মাথায় টিম পেইনকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন ইশান্ত শর্মা। দলীয় ১৭৭ রানের মাথায় কামিন্সকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান বুমরাহ। এরপর হেড ও স্টার্ক মিলে দিনের বাকি সময়টুকু পার করেন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৩ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন