শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তামিমের পর ফিরলেন ইমরুল

আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৮

জয়ের জন্য ১৯৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪২ রানের মধ্যে দুই উইকেট হারিয়েছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে দীর্ঘদিন পর দলে ফেরা তামিম ইকবাল (১২) দ্রুতই ফিরে যান সাজঘরে। প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করলেও ওয়ানডে সিরিজে প্রত্যাবর্তনটা রাঙাতে পারলেন না তিনি। এরপর ওয়ান ডাউনে নামা ইমরুলও (৪) তাকে অনুসরণ করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান। 
 
এর আগে রবিবার দুপুরে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। শুরুতে ব্যাট করে তারা করে ৯ উইকেটে ১৯৫ রান। 
 
ম্যাচের শুরু থেকেই দাপুটে অবস্থান ছিল বাংলাদেশের বোলাররা। দলীয় ২৫ রানে কাইরন পাওয়েল আউট হন সাকিব আল হাসান এর বলে। এরপর ড্যারেন ব্রাভো ও শাই হোপের উইকেট নিয়ে জোড়া আঘাত হানেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দলীয় ৯৩ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে শিমরন হেটমায়েরকে সাজঘরে ফেরান মেহেদি হাসান মিরাজ।

পরে মাশরাফি ফিরিয়েছেন রোভম্যান পাওয়েলকে। এরপর রুবেলের বলে আউট হন মারলন স্যামুয়েলস। আর শেষ তিন ব্যাটসম্যান রোস্টন চেজ, কিমো পল ও দেবেন্দ্র বিষুর উইকেট নেন মুস্তাফিজ।

আরো পড়ুন: লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ফিরলেন তামিম

ক্যারিবীয় ব্যাটসম্যানদের শাই হোপ সর্বোচ্চ ৪৩ রান করেন। এছাড়া কিমো পল ৩৬, রোস্টন চেজ ৩২ ও মারলন স্যামুয়েলস ২৫ রান করে করেছেন। ৩০ রানের বিনিময়ে মাশরাফি ও ৩৫ রান খরচায় মুস্তাফিজ তিনটি করে উইকেট নেন।

এর আগে দুটি টেস্টেই বাংলাদেশ জয় পেয়েছে তিন দিনের মধ্যে। আবার ওয়ানডের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশই গুঁড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে।

ইত্তেফাক/কেআই