বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নির্বাচনে ছাত্রলীগকে ভ্যানগার্ডের ভূমিকায় থাকতে হবে: খালিদ

আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৮:৫২

আগামী নির্বাচনকে জাতির জন্য খুবই গুরুত্বপূর্ণ আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশের প্রতিটি আন্দোলনে ছাত্রলীগের ভূমিকা ছিল অবিস্মরণীয়। সেই ধারাবাহিকতায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছাত্রলীগের নেতাকর্মীদের দেশরত্ন শেখ হাসিনার ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, ছাত্রলীগ আছে বলেই দেশ বিরোধীরা মাথা উঁচু করে দাঁড়াতে পারেনা।

সোমবার সকাল ১০টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে আয়োজিত এক বিশাল ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, আগামী ৩০ ডিসেম্বরের নির্বাচন হবে স্বাধীনতার সপক্ষ ও বিপক্ষ শক্তির নির্বাচন। এই নির্বাচনে ভোটারদেরকে স্বাধীনতার পক্ষের শক্তিকে ভোট দিতে উদ্বুদ্ধ করতে হবে। বলতে হবে, আওয়ামী লীগ জিতলেই এবার বাংলাদেশ জিতে যাবে। এই নির্বাচনে আমাদের বিজয়ের বিকল্প নেই। ছাত্র সমাজ ১৯৭১ সালে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে যেভাবে বাংলাদেশকে স্বাধীন করেছিল; আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ঠিক সেভাবেই ছাত্র সমাজকে ভ্যানগার্ডের দায়িত্ব পালন করে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির বিজয় নিশ্চিত করতে হবে।

খালিদ আরও বলেন, ২০০৮ সালে তরুণ ভোটাররাই আওয়ামী লীগকে দলে দলে ভোট দিয়ে বিপুল ভোটে নির্বাচিত করেছিল। এবারও এ তরুণ সমাজকে ছাত্রলীগের নেতৃত্বে ঐক্যবদ্ধ করতে হবে। তিনি বলেন, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস, সমৃদ্ধ এবং স্বনির্ভর বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ছাত্রলীগকে অধিক জ্ঞান ও সুশিক্ষা অর্জন করে এই ইতিহাসকে আরও সমৃদ্ধ করতে হবে। মেধাহীন ছাত্র সমাজ, অস্ত্র-নির্ভর জঙ্গিবাদের জনপদ ছাড়া কিছুই উপহার দিতে পারেনা। 

অভিযোগ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘জিয়াউর রহমান ছাত্রদের হাত থেকে বই, খাতা, কলম কেড়ে নিয়ে অস্ত্র তুলে দিয়েছিল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্র সমাজের হাতে সেই বই খাতা ফিরিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: নিরপেক্ষ দায়িত্ব পালনে ম্যাজিস্ট্রেটদের প্রতি সিইসির নির্দেশ

তিনি আরও বলেন, বিএনপি সারা দেশে মনোনয়ন বাণিজ্য করে দলকে বাণিজ্যিক প্রতিষ্ঠান বানিয়ে  ফেলেছে। যে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে গুলশান ও নয়াপল্টনে। তারা ক্ষমতায় থাকতে দেশের সম্পদ বিদেশে পাচার করেছে। প্রধানমন্ত্রী সেই সম্পদ ফিরেয়ে এনেছেন।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক পার্থ সরকারের সভাপতিত্বে সভায় সংগঠনটির নেতাকর্মীরাও বক্তব্য রাখেন। সভা শেষে খালিদ মাহমুদ চৌধুরী বোচাগঞ্জ উপজেলা পরিষদের সকল কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে নিয়ে গণসংযোগ করেন।

ইত্তেফাক/এমআই