অর্থনীতি | The Daily Ittefaq

দাম বেড়েছে মুরগির, অপরিবর্তিত সবজি

দাম বেড়েছে মুরগির, অপরিবর্তিত সবজি
অনলাইন ডেস্ক১০ জুন, ২০১৬ ইং ১৩:২৪ মিঃ
দাম বেড়েছে মুরগির, অপরিবর্তিত সবজি
রাজধানীর বাজারে ফার্মের মুরগি ও চিনির দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে অপরিবর্তিত দামে বিক্রি হচ্ছে কাঁচা সবজি, পেঁয়াজ, রসুন, আদা। রোজার মাসের প্রথম সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার রাজধানীর পাইকারি ও খুচরা বাজারের ক্রেতা-বিক্রেতারা এমন তথ্য জানান।
 
রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, এ সপ্তাহে বাজারে ২০ টাকা বাড়তি দামে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি এবং ৪০ টাকা বাড়তি দামে লেয়ার মুরগি।
 
চলতি সপ্তাহে ব্রয়লার প্রতি কেজি ১৮০ টাকা, লেয়ার প্রতি কেজি ২২০ টাকায় বিক্রি হচ্ছে। আকারভেদে দেশি মুরগি কেজি প্রতি বিক্রি হচ্ছে ৩৫০ টাকা। পাকিস্তানি মুরগি বিক্রি হচ্ছে পিস ২৮০ টাকা।
 
কয়েক সপ্তাহ ধরে বেড়ে যাওয়া দামেই বাজারভেদে মসুর ডাল (দেশি) ১৫০ টাকা, ছোলা ৯০ থেকে ৯৫ টাকায় বিক্রি হচ্ছে। আর কেজি প্রতি তিন টাকা বাড়তি দামে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে চিনি।
 
এদিকে, অপরিবর্তিত দামে আলু ২৫ টাকা, আদা ৬০ টাকা, পেঁয়াজ (দেশি) ৪২ থেকে ৪৫ টাকা, আমদানি পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকায় বিক্রি হচ্ছে। আর বৃদ্ধি পাওয়া দামে প্রতি কেজি রসুন (আমদানি) ২১০ থেকে ২২০ টাকায়, দেশি রসুন ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।
 
ফার্মের মুরগির ডিমের হালি ৩০ টাকা (ডজন ৯০) টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া হাঁসের ডিমের হালি ৩৫ টাকা (ডজন ১০০ টাকা) ও দেশি মুরগির ডিমের হালি ৫০ টাকায় (ডজন ১৫০ টাকা) বিক্রি হচ্ছে।
 
এদিকে অপরিবর্তিত দামে ঢেঁড়স ৫০ টাকা, ঝিঙা ৫০ টাকা, পটল ৫০ টাকা, সব ধরনের শাক ২০ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ টাকা, গাজর ৫০ টাকা, কাঁচা মরিচ ৮০ টাকা, ধনেপাতা ২০০ টাকা, পেঁপে ৪০ টাকা, শসা ৫০ টাকা, টমেটো ও করলা ৫০ থেকে ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।
 
আর সিটি করপোরেশন নির্ধারিত দামেই বিক্রি হচ্ছে গরু, খাসির মাংস।
 
রাজধানীর বাজারে আগের দামেই রুই মাছ (ছোট) কেজি ২৬০ টাকা, বড় ২৮০ টাকা, ছোট কাতলা ২৫০ টাকা, বড় ৩০০ টাকা, চিংড়ি (ছোট) ৪০০ টাকা, তেলাপিয়া ১৬০ থেকে ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩