অর্থনীতি | The Daily Ittefaq

জ্বালানিতে অর্থায়নের জন্য এডিবির ৫৮.৩০ কোটি ডলার অনুমোদন

জ্বালানিতে অর্থায়নের জন্য এডিবির ৫৮.৩০ কোটি ডলার অনুমোদন
অনলাইন ডেস্ক০৫ ডিসেম্বর, ২০১৭ ইং ১৮:৩৪ মিঃ
জ্বালানিতে অর্থায়নের জন্য এডিবির ৫৮.৩০ কোটি ডলার অনুমোদন
 
তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) এবং রিলায়েন্স বিদ্যুৎ প্রকল্পের উন্নয়নে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) বাংলাদেশকে ঋণ অর্থায়ন এবং আংশিক ঝুঁকি গ্রান্টি মিলিয়ে ৫৮ কোটি ৩০ লাখ মার্কিন ডলার প্রদান করবে।
 
এডিবির পরিচালনা পর্যদ সভায় বাংলাদেশের জন্য এই অর্থ অনুমোদন করা হয়েছে। রাজধানী ঢাকার নিকটবর্তী মেঘনাঘাট এলাকায় অবস্থিত রিলায়েন্স বিদ্যুৎ প্রকল্পের বিদ্যুৎ উৎপাদন দক্ষতা এবং চট্টগ্রামের কুতুবদিয়ায় এলএনজি টার্মিনালের সক্ষমতা বৃদ্ধিতে এই অর্থ ব্যয় করা হবে। এতে বিদ্যুৎ উৎপাদন এবং জ্বালানি অবকাঠামোখাতে উল্লেখ্যযোগ্য পরিবর্তন আসবে বলে এডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
 
এডিবির প্রাইভেট সেক্টর অপারেশনস্ ডিপার্টমেন্টের মহাপরিচালক মাইকেল বারো বলেন, রিলায়েন্স বিদ্যুৎ প্রকল্পের সঙ্গে এডিবির অংশীদারিত্ব বাংলাদেশে জ্বালানি অবকাঠামো খাতের উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতেও সহায়তা করবে।
 
প্রাকৃতিক গ্যাসের বিপুল চাহিদার প্রেক্ষিতে বাংলাদেশ বহুমুখী গ্যাস ব্যবহারের ওপর গুরুত্বারোপ করছে। এলএনজি আমদানির সুযোগ গ্যাস নির্ভর শিল্প-কারখানার দেশে উৎপাদিত গ্যাসের ওপর নির্ভরতা কমাতে সাহায্য করবে। বাসস
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬