অর্থনীতি | The Daily Ittefaq

ইনডিগো এয়ারে ৪ হাজার ৯১৮ টাকায় ঢাকা-কলকাতা ভ্রমণ

ইনডিগো এয়ারে ৪ হাজার ৯১৮ টাকায় ঢাকা-কলকাতা ভ্রমণ
অনলাইন ডেস্ক২৫ জুলাই, ২০১৮ ইং ১৯:৩৩ মিঃ
ইনডিগো এয়ারে ৪ হাজার ৯১৮ টাকায় ঢাকা-কলকাতা ভ্রমণ
 
বাংলাদেশে আসছে ভারতের বিমান সংস্থা ইনডিগো। আগামী ১ আগস্ট থেকে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে নিয়মিত ফ্লাইট চালু করতে যাচ্ছে ভারতের বিমান সংস্থাটি। নতুন রুটে বিমান চালুর প্রমোশনাল অফার হিসেবে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৯১৮ টাকা (ওয়ান-ওয়ে)। আসা-যাওয়া বাবদ একজন যাত্রীকে গুণতে হবে ৭ হাজার ৮৫ টাকা।
 
বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি এবং মুম্বাইয়ের সাথে সংযোগ রেখে ঢাকা-কলকাতা-ঢাকা হতে যাচ্ছে তাদের নবম আন্তর্জাতিক গন্তব্য স্থান। প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাবে ইনডিগোর ফ্লাইট।
 
এ উপলক্ষে গতকাল মঙ্গলবার (২৪ জুলাই) রাজধানীর একটি হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল ও বিশেষ অতিথি হিসেবে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা  উপস্থিত ছিলেন। তারা নিজ নিজ বক্তৃতায় বাংলাদেশে ইনডিগো চালু করায় কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের ধন্যবাদ জানান।
 
ভারতের সবচেয়ে কম খরচের যাত্রী বহনকারী এই বিমান সংস্থার পক্ষ থেকে আরো জানানো হয়, ব্যবসায়ী ও ভ্রমণকারীদের কথা মাথায় রেখে ফ্লাইট পরিচালনা চালু করা হচ্ছে। www.goindigo.in এই ঠিকানায় গিয়ে অনলাইনে টিকিট বুকিং দেওয়া যাবে।
 
ইনডিগোর চিফ কমার্শিয়াল অফিসার উইলিয়াম বোল্টার বলেন, কম খরচে ভারতে এক যুগ সেবা দেওয়ার পর বাংলাদেশে যাত্রা করতে পেরে আমরা ভীষণ আনন্দিত। এর ফলে আমাদের আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধি পাবে।
 
২০০৫ সালে প্রতিষ্ঠিত বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল যাত্রী বহনকারী বিমান হচ্ছে ইনডিগো। যাত্রীদের যথা সময়ে, ঝামেলামুক্ত ও কম ভাড়ায় সেবা দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে দিল্লি ভিত্তিক এ বিমান সংস্থা। ২০১৮ সালে ৮টি আন্তর্জাতিক ও ৪২টি অভ্যন্তরীণ গন্তব্যে তারা চার কোটি ৬০ লাখ মানুষকে সেবা দিয়েছে যা এশিয়ার মধ্যে সপ্তম।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২