অর্থনীতি | The Daily Ittefaq

আখাউড়া-আগরতলা বাণিজ্য পথটি সর্বাধিক গুরুত্বপূর্ণ: আতিউর রহমান

আখাউড়া-আগরতলা বাণিজ্য পথটি সর্বাধিক গুরুত্বপূর্ণ: আতিউর রহমান
অনলাইন ডেস্ক০৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২:০১ মিঃ
আখাউড়া-আগরতলা বাণিজ্য পথটি সর্বাধিক গুরুত্বপূর্ণ: আতিউর রহমান
বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান বলেছেন, “আখাউড়া-আগরতলা বাণিজ্য পথটি ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ বাণিজ্য পথগুলোর একটি। চট্টগ্রাম বন্দর থেকে উত্তর-পূর্ব ভারতে প্রবেশের দরজা হয়ে উঠতে পারে আগরতলা। কিন্তু এই অমিত সম্ভাবনা ঠিক ভাবে কাজে লাগানো হচ্ছে না।”
 
তিনি রবিবার ত্রিপুরার আগরতলায় “ভারত-বাংলাদেশ বাণিজ্য বিস্তারে গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক এক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন।
 
আগরতলা প্রেসক্লাব আয়োজিত বৈঠকে সভাপতিত্ব করেন দৈনিক স্যন্দন পত্রিকার সম্পাদক সুবল কুমার দে। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, এফবিসিসিআই-এর সভাপতি শরিফুল ইসলাম মহিউদ্দিন এবং ব্রাহ্মণবাড়িয়া ৩ আসনের সংসদ সদস্য আরএএম ওবায়দুল মুকতাদির।
 
ইকবাল সোবহান চৌধুরী বলেন, স্বাধীনতা যুদ্ধে ত্রিপুরার মানুষের ত্যাগের কথা শ্রদ্ধা ভরে স্মরণ করেন এবং দুই দেশের মধ্যকার সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য নেয়া উদ্যোগগুলোর প্রশংসা করেন। এফবিসিসিআই-এর সভাপতি শরিফুল ইসলাম মহিউদ্দিন দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানোর জন্য নন-ট্যারিফ বাধা অপসারণ এবং ভিসা সংক্রান্ত জটিলতা কমানোর দাবি জানান।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭