বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাভারে দুর্বৃত্তদের দেওয়া আগুনে শিশুসহ একই পরিবারের ৪ জন দগ্ধ

আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ২০:২০

সাভারে একটি বাড়িতে ঘুমন্ত অবস্থায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে দুটি শিশুসহ একই পরিবারের চারজন অগ্নিদগ্ধ হয়েছে। দগ্ধদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে সাভারের বক্তারপুরের দক্ষিণ কাঞ্চনপুর এলাকায় মুদি দোকানদার মাজহারুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধরা হলেন, মাজহারুল ইসলাম (৩৫), স্ত্রী সুমি আক্তার (৩০) তার মেয়ে সুমাইয়া আক্তার (৯) ও ছুরাইয়া আক্তার (৫)। 

তবে দগ্ধ মাজহারুল ইসলামের অভিযোগ, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তার সৎ ভাইয়েরা তার বাড়িতে আগুন দিয়ে তাকেসহ তার পরিবারকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালিয়েছে।

তিনি জানান, তার নিজ দোতলা বাড়িতে তিনি তার পরিবার নিয়ে ঘুমিয়ে ছিলেন। ভোর রাতে দুর্বৃত্তরা দোতলা ভবনের একতলার একটি রুমের জানালার গ্লাস ভেঙ্গে একটি কাপড়ের টুকরায় আগুন ধরিয়ে তার ঘরের ভিতরে ফেলে দেয়। এ সময় পুরো ঘরে আগুন ধরে গেলে তার পরিবারের ৪ জনই দগ্ধ হন। এ সময় তাদের আর্তচিৎকারে প্রতিবেশী ও এলাকাবাসী এগিয়ে এসে পানি দিয়ে ঘরের আগুন নিভিয়ে ফেলে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়। 

এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের অপারেশন থিয়েটারের ইনচার্জ নাছির উদ্দিন বলেন, এদের মধ্যে মাজহারুল ইসলামের শরীরের ৩৫ ভাগ, সুমি আক্তারের ৩৫ ভাগ, বড় মেয়ে সুমাইয়ার ১৫ ভাগ এবং ছোট মেয়ে ছুরাইয়ার ২০ ভাগ পুড়ে গেছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটি দুর্ঘটনা নাকি দুর্বৃত্তদের উদ্দেশ্যমূলক কাজ তা তদন্ত করে দেখা হচ্ছে। লিখিত অভিযোগ পাওয়ার পর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ইত্তেফাক/নূহু