শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেনাপোল সীমান্ত থেকে এক নাইজেরিয়ানসহ ১৫ বাংলাদেশী আটক

আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ১৬:২৯

বেনাপোল বন্দর থানার পুটখালী ও শার্শা থানার পাঁচভুলাট সীমান্তে পৃথক দুটি অভিযান চালিয়ে সোমবার ভোরে এক নাইজেরিয়ান নাগরিকসহ ১৫ বাংলাদেশী নারী-পুরুষকে আটক করেছে বিজিবি। আটককৃতদের মধ্যে রয়েছে ২ জন হুন্ডি ব্যবসায়ী। এ সময় জব্দ করা হয়েছে ৫ লাখ হুন্ডির বাংলাদেশী টাকা, ৭৫০ মার্কিন ডলার এবং ২টি মোটর সাইকেল।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর সৈয়েদ সোহেল আহম্মেদ জানান, সোমবার ভোরের দিকে বেনাপোলের পুটখালী ও শার্শার পাঁচভুলাট সীমান্ত দিয়ে হুন্ডির টাকা ও অবৈধ পথে শিশুসহ নারী-পুরুষ বাংলাদেশে প্রবেশ করছে এমন তথ্য জানতে পারে বিজিবি। এ সময় বিজিবির দুটি পেট্রল টিম ঐ সীমান্ত এলাকায় পৃথক দুটি অভিযান চালায়। পুটখালী থেকে আটক করে নাইজেরিয়ান নাগরিকসহ ১৩ বাংলাদেশী শিশুসহ নারী-পুরুষকে। 

নাইজেরিয়ান নাগরিকের নাম ইকোচিকো সিডনীও। অবৈধপথে ভারত থেকে আসা ১২ বাংলাদেশীর মধ্যে রয়েছে ২ শিশু ২ নারী ও ৮ জন পুরুষ। আটক বাংলাদেশীদের বাড়ি যশোর, খুলনা, গোপালগজ্ঞ, বরিশাল ও নড়াইল জেলায়। নাইজেরিয়ান নাগরিকের কাছ থেকে জব্দ  করা হয়েছে ৭৫০ মার্কিন ডলারসহ মূল্যবান কাগজপত্র। তিনি একজন ফুটবল প্লেয়ার বলে জানায় বিজিবি।

এদিকে শার্শা থানার পাঁচভুলাট সীমান্ত থেকে হুন্ডির টাকাসহ ২টি মোটরসাইকেল জব্দ করা হয়। এ সময় আটক করা হুন্ডি ব্যবসায়ী পাঁচ ভুলাট গ্রামের নুর আলীর ছেলে আয়ুব হোসেন সর্দার (৩২) ও  একই গ্রামের জামাল হোসেনের ছেলে হারুন-অর-রশীদ হারান (২৮)। আটককৃতদের বেনাপোল পোর্ট থানা  ও শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।  

ইত্তেফাক/নূহু