শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কলকাতা থেকে নিখোঁজ সিলেটের সাংবাদিক হারুনের আজো সন্ধান মেলেনি

আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ২০:৪০

ভারত ভ্রমন করতে গিয়ে ছাতক প্রেসক্লাবের সভাপতি, স্থানীয় দৈনিক সিলেটের ডাকের ছাতক প্রতিনিধি সৈয়দ হারুন-অর রশীদ (৪০) নিখোঁজ রয়েছেন। গত ১৪ নভেম্বর বুধবার দুপুরে কলকাতার যাদবপুর ফেয়ারলি প্লেস এলাকা থেকে তিনি নিখোঁজ হন। তার নিখোঁজের বিষয়টি কলকাতার একটি পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে। অন্যদিকে, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী কলকাতা নিযুক্ত উপ হাই কমিশনারকে অবহিত করেছেন। দৈনিক সিলেটের ডাকের পক্ষ থেকে হাই কমিশনারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। 

পরিবারিক সূত্রে জানা যায়, গত ১১ নভেম্বর শীতকালীন ভ্রমণের উদ্দেশ্যে সৈয়দ হারুন অর রশীদ তার জ্যেষ্ঠ পুত্র সৈয়দ রুমান রশীদ জামিকে নিয়ে বাংলাদেশের জাফলং হয়ে ডাউকি সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। ওই দিন শিলংয়ে অবস্থান করে পরদিন তিনি ছেলেকে নিয়ে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করেন। কলকাতায় চিকিৎসা নিতে আসা তার ভায়রা ভাই ও শালিকার ভাড়াটে বাসায় উঠেন পিতা-পুত্র। বুধবার দেশে ফেরার উদ্দেশ্যে পুত্রকে নিয়ে বাসা থেকে বের হয়ে রেল স্টেশনে যান তিনি। স্টেশনে গিয়ে টিকেটের জন্য পুত্র জামিকে লাইনে দাঁড় করিয়ে তিনি নিকটস্থ যাদবপুর ফেয়ারলি প্লেস এলাকায় মানি একচেঞ্জ থেকে ডলার ভাঙ্গাতে যান। এখান থেকেই তিনি নিখোঁজ হন বলে পত্রিকার সংবাদ মাধ্যমে জানা গেছে।

এদিকে, পিতা হারুণ ফিরে আসার অপেক্ষার প্রহর গুনতে-গুনতে এক পর্যায়ে তাকে খুঁজতে বের হয় জামি। আশপাশ এলাকায় অনেক খোঁজাখুঁজি করে তার সন্ধান না পেয়ে ঘটনাটি নিকটস্থ থানায় গিয়ে পুলিশকে জানায় জামি ও তার স্বজনরা। গত ৫ দিন ধরে পুলিশের সহায়তায় সম্ভাব্য বিভিন্ন এলাকা ও আশপাশের বেশ কয়েকটি হাসপাতালে অনুসন্ধান করেও তার কোন সন্ধান করতে পারেনি স্থানীয় থানা পুলিশ।

এদিকে, ঘটনার পর থেকে চরম উদ্বিগ্ন সৈয়দ হারুন অর রশীদের পরিবার। ছেলে জামি এখনো ভারতে অবস্থান করছেন। সেখান থেকে জামি জানান, পুলিশ বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গে দেখছে। তাছাড়া, তার বাবার পাসপোর্টটিও জামির কাছে রয়েছে।

সৈয়দ হারুন অর রশীদ নিখোঁজের সংবাদ পাওয়ার পর বিয়ষটি দৈনিক সিলেটের ডাকের পক্ষ থেকে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোয়াজ্জেম আলীর সঙ্গে যোগাযোগ করা হয়। মোয়াজ্জেম আলী এক বার্তায় সেখানকার কর্তপক্ষের সঙ্গে সাংবাদিক হারুনের সন্ধানে কাজ করছেন বলে অবহিত করেন।

সৈয়দ হারুনের এমন নিখোঁজের ঘটনায় ছাতকে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কেউই বিশ্বাস করতে পারছেন না হারুন এভাবে নিরুদ্দেশ হতে পারেন। সর্বজন শ্রদ্ধেয় সাংবাদিক সৈয়দ হারুন অর রশীদের সুস্থ ও ভালোভাবে ফিরে আসার অপেক্ষায় প্রহর গুনছে তার পরিবার ও অনুরাগীরা।

ইত্তেফাক/নূহু