শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নৌকার মিছিলে বোমা হামলার ঘটনায় ৮৬ জনের বিরুদ্ধে মামলা

আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৮, ১৭:১৯

কুষ্টিয়া-২ (ভেড়ামারা-মিরপুর) আসনের মহাজোট মনোনীত প্রার্থী হাসানুল হক ইনুর নৌকার মিছিলে বোমা হামলার ঘটনায় ৮৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা জাসদের সাধারণ সম্পাদক এসএম আনছার আলী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বোমা হামলার ঘটনার পর থেকেই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সূত্র জানিয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মহাজোট মনোনীত প্রার্থী হাসানুল হক ইনুর নৌকার পক্ষে ইতোমধ্যেই গণ জোয়ার শুরু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভেড়ামারার ৩ নং ব্রিজ এলাকা থেকে কুষ্টিয়া জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অসিত কুমার সিংহ রায়ের নেতৃত্বে নৌকা এবং হাসানুল হক ইনুর পক্ষে মিছিল বের হয়। মিছিলটি নওদাপাড়া এলাকার ভিতর দিয়ে যাওয়ার সময় হঠাৎ করেই ২টি বোমার বিস্ফোরণ ঘটে। এতে আহত হয় কমপক্ষে ১২ জন।

আরো পড়ুন: মেহেরপুরে বিএনপি-জামায়াতের ২৫ নেতাকর্মী গ্রেফতার

ভেড়ামারা থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) আননুর জায়েদ জানিয়েছেন, নৌকার মিছিলে বোমা হামলার ঘটনায় ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬/১০৯/১১৪/৩৪ পিসি তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলী আইনের ৩/৪/৬ ধারায় ৮৬ জনকে আসামি করে ভেড়ামারা থানায় একটি মামলা রেকর্ড হয়েছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন জানিয়েছেন, নৌকার মিছিলে বোমা হামলার ঘটনাটি পরিকল্পিত। মহাজোট মনোনীত প্রার্থী জাসদ সভাপতি হাসানুল হক ইনুর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়েছে নির্বাচনী প্রতিপক্ষরা এ হামলার ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার নিন্দা জানিয়ে তিনি দ্রুত আসামিদের গ্রেফতারের দাবি জানান। 

ইত্তেফাক/বিএএফ