শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

একটি ভোটও পাননি প্রার্থী রুমী!

আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৮:৫১

রবিবার (৩০ ডিসেম্বর) হয়ে গেল বহুল প্রতীক্ষিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়লাভ করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসনে প্রার্থী হয়ে অন্যরকম নজির স্থাপন করেছেন সৈয়দ মোহাম্মদ হাসান মারুফ রুমী। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-পাহাড়তলী) আসনে গণসংহতি আন্দোলনের কোদাল মার্কায় প্রার্থী ছিলেন তিনি। ব্যালট বাক্সে তার কোদাল মার্কায় একটি সিলও পড়েনি।

কিন্তু রুমীর নির্বাচনী প্রচারণায় কোনো কমতি ছিল না। তার কোদাল মার্কার ব্যানার, পোস্টারও দেখা গেছে এই আসনের বিভিন্ন স্থানে। প্রতীক বরাদ্দের পর থেকে গণসংযোগ বা নির্বাচনী প্রচারণায় পিছিয়ে ছিলেন না রুমী।

তার গণসংযোগ মিছিলগুলোতে দেখা গেছে - এলাকার কয়েকটি সংগঠনের সংগঠক, রাজনৈতিক কর্মী, প্রসিদ্ধ শিক্ষক, শিক্ষার্থী, সাহিত্যিক, মানবাধিকার আইনজীবীদের। স্থানীয় বস্তির কয়েকজন নারীরাও তার মিছিলে স্বতঃস্ফূর্তভাবে এসেছিলেন। এতো কিছুর পরেও একাদশ জাতীয় নির্বাচনে একটি ভোটও পান নি এই রাজনৈতিক ব্যক্তি।

আরও পড়ুন: আতশবাজি-পটকা নিষেধ, ঢাবি এলাকায় সন্ধ্যার পর বহিরাগত নয়

উল্লেখ্য, সৈয়দ মোহাম্মদ হাসান মারুফ রুমী চট্টগ্রামের সাংস্কৃতিক আয়োজনের একজন অগ্রগণ্য উদোক্তা। চট্টগ্রামের হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির বিরুদ্ধে আন্দোলনে রুমী ছিল নির্বাচিত মুখপাত্র। চট্টগ্রামে পোশাক শ্রমিকদের আন্দোলন ও নিরাপদ সড়ক চাই আন্দোলনেও রুমীর ভূমিকা ছিল অগ্রগণ্য।

ইত্তেফাক/এমআই