ঢাকা শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫
২৬ °সে

টঙ্গীতে ৬ পোশাক শ্রমিক নিখোঁজ, সড়ক অবরোধ

টঙ্গীতে ৬ পোশাক শ্রমিক নিখোঁজ, সড়ক অবরোধ
টঙ্গীতে ৬ পোশাক শ্রমিক নিখোঁজের ঘটনায় সড়ক অবরোধ, কর্মবিরতি, বিক্ষোভ ও ভাংচুর। ছবিঃ ইত্তেফাক।

গাজীপুরের টঙ্গীতে বেতন ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের মধ্যে ৬ শ্রমিক নিখোঁজের ঘটনায় প্রতিবাদ জোরালো হয়ে উঠেছে। এ ঘটনায় টঙ্গীর বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতি, বিক্ষোভ ও ভাংচুর করেছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানায় ভেতরে থাকা গাড়িতে ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে গাড়িতে ভাংচুর চালায়। এ সময় আন্দোলনরত শ্রমিকদের পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিলে ঘটনার এক ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। এতে ১ সাংবাদিকসহ ২ জন শ্রমিক আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

টঙ্গীতে ৬ পোশাক শ্রমিক নিখোঁজের ঘটনায় সড়ক অবরোধ, কর্মবিরতি, বিক্ষোভ ও ভাংচুর। ছবিঃ ইত্তেফাক।

বিক্ষুদ্ধ শ্রমিকরা জানান, ‘শুক্রবার দুপুরে টঙ্গীর বিভিন্ন স্থান থেকে ডিবি পুলিশ পরিচয়ে টঙ্গীর বিসিক এলাকার ত্রিভলী এ্যাপারেলস্ লিমিটেড নামক কারখানার ৬ শ্রমিককে ধরে নিয়ে যায়। এ খবর দ্রুত ছড়িয়ে পড়লে পরদিন শনিবার সকাল থেকে আন্দোলনে নামে শ্রমিকরা।’

তবে পুলিশ ও কারখানা কর্তৃপক্ষের দাবি ভ্রান্ত ধারণা থেকে শ্রমিকরা অযৌক্তিকভাবে আন্দোলন করছে। নিখোঁজ শ্রমিকরা হলো, ঐ কারখানার সুইং অপারেটর আবু সাঈদ (২৫), সোহেল (২৭), মো. রোমান মিয়া (২২), শামিম (২৯), সোহাগ (২৪) এবং মো. রুবেল (২৫)।

আরও পড়ুনঃ গুরুদাসপুরে স্বামীর পুরুষাঙ্গ কেটে হত্যা, স্ত্রী আটক

টঙ্গী পূর্ব থানার ওসি মো. কামাল হোসেন ইত্তেফাককে জানান, ‘এ সময় শ্রমিকরা তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেওয়ার জন্য আশপাশের বিভিন্ন কারখানায় গিয়ে শ্রমিকদের আহ্বান জানায়। এক পর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে গার্মেন্টসের শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের স্টেশন রোড এলাকায় গিয়ে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে ওই মহাসড়কে দুপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে মহাসড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহাসড়কের ওপর থেকে অবরোধকারীদের ধাওয়া দিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে এবং বেশ কয়েকটি গাড়িতে ভাংচুর চালায়।’

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন