ঢাকা বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯, ১০ মাঘ ১৪২৫
২২ °সে

খুলনা বিভাগের অর্থনৈতিক অবস্থা নির্ভর করে মোংলা বন্দরের উপর: উপমন্ত্রী হাবিবুন

খুলনা বিভাগের অর্থনৈতিক অবস্থা নির্ভর করে মোংলা বন্দরের উপর: উপমন্ত্রী হাবিবুন
বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের নবনিযুক্ত উপমন্ত্রী হাবিবুন নাহার

বন,পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের নবনিযুক্ত উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, খুলনা বিভাগের অর্থনৈতিক অবস্থা নির্ভর করে মোংলা বন্দরের উপর। কিন্তু ২০০১ সালে মোংলা বন্দরকে গলা টিপে হত্যা করা হয়েছে। ২০০৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এসে বন্দরের উন্নয়ন করেছে। বর্তমানে মোংলা বন্দরে প্রতিদিন জাহাজ আসে। শুরু থেকে এই পর্যন্তের মধ্যে বর্তমানে মোংলা বন্দর সব থেকে ভালো অবস্থায় আছে।

শনিবার বিকেলে রামপাল উপজেলার গিলাতলা মাধ্যমিক বিদ্যালয় মাঠে বাসতলী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে সংবর্ধনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী পরিষদে স্থান দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সারা দেশের উন্নয়নের কথা চিন্তা করেন। সে ধারিবাকিতায় মোংলা ইপিজেডসহ দক্ষিণাঞ্চলের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। উপমন্ত্রী বলেন, অনেক চড়াই উৎরাই পার করে রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

সভায় প্রধান অতিথি ছিলেন, উপমন্ত্রীর স্বামী খুলনা সিটির মেয়র তালুকদার আব্দুল খালেক।

আরও পড়ুন: এবার মেয়েদের শিক্ষার গুরুত্ব তুলে ধরলেন আহমদ শফি

বাসতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু তালেবের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মোল্যা আব্দুর রউফ, রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোঃ আবু সাইদ, আওয়ামী লীগ নেতা আবু হানিফ, জেলা তাতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি, ইউপি চেয়ারম্যান ঝিলাম তালুকদার, ইউপি চেয়ারম্যান মোহাম্মাদ আলী, জামিল হোসেন জামু, আওয়ামী লীগ নেতা শিকদার মুজিবুর রহমান প্রমুখ।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন