শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত সরকার: এনামুর রহমান

আপডেট : ১৬ জানুয়ারি ২০১৯, ১৬:৪৯

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, ‘স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন আজ তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সোনার বাংলা বির্নিমাণে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পুর্ণতা অর্জন করেছে। শিক্ষা, স্বাস্থ্য যোগাযোগসহ সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। প্রাকৃতিক দুর্যোগে কোন মানুষ যেন দুর্ভোগে না পড়ে সেজন্য সকল প্রকার সহযোগিতায় প্রস্তুত রয়েছে সরকার।’

বুধবার পঞ্চগড় জেলার বোদা উপজেলার সাকোয়া হাইস্কুল মাঠে বোদা ও দেবীগঞ্জ উপজেলার শীতার্ত মানুষের মাঝে কম্বল ও শুকনো খাবার বিতরণকালে আয়োজিত এক সমাবেশে এ কথা বলেন। 
 
এ সময় বোদা-দেবীগঞ্জ উপজেলার দুই হাজার মানুষের মাঝে একটি করে কম্বলসহ শুকনা খাবার হিসেবে চাল, ডাল, তেল, লবণ, মুড়ি, চিড়া, চিনি, বিস্কুট, মোমবাতি, দেশলাইয়ের প্যাকেট বিতরণ করেন। এ সময় পঞ্চগড় জেলায় আরো পাঁচ হাজার কম্বল ও ভূমিহীন পরিবারদের জন্য ৫০০ বাড়ি নির্মাণের বরাদ্দের ঘোষণা দেন।

আরো পড়ুন: জুলহাজ-তনয় হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো.শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মহা-পরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসনাৎজ্জামান চৌধুরী জর্জ, বোদা পৌরসভার মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা প্রমুখ।

ইত্তেফাক/বিএএফ