সারাদেশ | The Daily Ittefaq

প্রধানমন্ত্রীর বিমান অবতরণে দেরি তদন্তে দুটি কমিটি

প্রধানমন্ত্রীর বিমান অবতরণে দেরি তদন্তে দুটি কমিটি
অনলাইন ডেস্ক০৮ জুন, ২০১৬ ইং ২২:৪৭ মিঃ
প্রধানমন্ত্রীর বিমান অবতরণে দেরি তদন্তে দুটি কমিটি
সৌদি আরব থেকে ফেরার সময় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের অবতরণে দেরির কারণ অনুসন্ধানে দুটি কমিটি হয়েছে, প্রত্যাহার করা হয়েছে বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের এক কর্মীকে।
 
সৌদি বাদশাহ সালমানের আমন্ত্রণে পাঁচ দিনের সফর শেষে মঙ্গলবার দেশে ফেরেন শেখ হাসিনা। তাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে অবতরণে ১৫ মিনিট দেরি হয়।
 
বেসামরিক বিমান চলাচল ও পর্যট্ন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বুধবার রাতে বলেন, এই ঘটনাটি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ওই সময়ই এয়ারট্রাফিক কন্ট্রোল রুমের অপারেটর কামরুলকে তাৎক্ষণিকভাবে ক্লোজ করা হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এই ঘটনা তদন্তে দুটি কমিটি করেছে বলে জানান তিনি।
 
উড়োজাহাজটির অপারেশনাল কোনো সমস্যা ছিল কি না, তা তদন্তে হজরত শাহজালাল বিমানবন্দরের পরিচালক জাকির হোসেনকে প্রধান করে চার সদস্যের কমিটি করা হয়েছে। এছাড়া বিমানবন্দরের রানওয়েতে কোনো সমস্যা ছিল কি না বা সেখানে নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে এমন কোনো কিছুর অস্তিত্ব ছিল কি না, তা তদন্ত করতে বেবিচকের ফ্লাইট সেইফটি বিভাগের পরিচালক জিয়াউল কবিরকে প্রধান করে তিন সদস্যের কমিটি করা হয়েছে।
 
দুই তদন্ত কমিটিতেই প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব পালনকারী সংস্থা এসএসএফের একজন করে ঊর্ধতন কর্মকর্তাকে সংযুক্ত করা হয়েছে বলেও জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩