সারাদেশ | The Daily Ittefaq

সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিহত

সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিহত
পুলিশের অভিযানে আটক ৩৫
সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থী নেতা নিহত
সাতক্ষীরার তালায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা মোজাফফর সানা গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে গুলিসহ একটি অস্ত্র ও  একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
 
শুক্রবার ভোরে তালা উপজেলার মাগুরা ইউনিয়নের চারাবটতলায় বন্দুকযুদ্ধের এই ঘটনা ঘটে। নিহত মোজফফর সানা দোহার গ্রামের আবদুল গফফার সানার ছেলে। তিনি পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির মোজাফফর বাহিনীর প্রধান ছিলেন। তার বিরুদ্ধে চারটি হত্যাসহ ১৮টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। 
 
জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক কামাল হোসেন জানান, তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল ভোর রাতে মাগুরা ইউনিয়নের চারা বটতলা এলাকায় টহলে ছিল। এ সময় মোটরসাইকেলে তিনজন আরোহী দ্রুত বেগে চলে যাবার চেষ্টা করলে  পুলিশ তাদের চ্যালেঞ্জ করে। সঙ্গে সঙ্গে তারা পুলিশকে লক্ষ্য করে বোমা  নিক্ষেপ করে ও গুলি ছোড়ে। এতে পুলিশের দুই সদস্য আহত হন। 
 
কামাল হোসেন আরও জানান পুলিশও পাল্টা গুলি ছোড়ে । এতে মোটরসাইকেল চালক গুলিবিদ্ধ হয়ে পড়ে যায়। অন্যরা দ্রুতবেগে পালিয়ে যায়। পুলিশ আহত ব্যক্তিকে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির মোজাফফর সানা হিসাবে চিহ্ণিত করে। তাকে সঙ্গে তালা হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। আহত পুলিশের দুই কনস্টেবলকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
 
এস আই কামাল হোসেন আরও জানান, মোজফফর সানার বিরুদ্ধে সাতক্ষীরা ও নওগাঁ জেলার বিভিন্ন থানায়  চারটি হত্যাসহ ১৮ টি মামলা রয়েছে। তালিকাভুক্ত সন্ত্রাসী হওয়ায় পুলিশ তাকে খুঁজছিল। পুলিশ ঘটনাস্থল থেকে ব্যবহৃত মোটরসাইকেল, একটি দেশীয় শটগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার  করেছে। 
 
খবর পেয়ে সাতক্ষীরার সহকারী পুলিশ সুপার (এএসপি) আতিকুল হক ও গোয়েন্দা পুলিশের একটি দল ঘটনাস্থলে গেছেন। তারা পলাতক অপর দুই সন্ত্রাসীকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছেন বলে জানান তিনি। একইসঙ্গে তালা থানায় অস্ত্র, বোমা ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
 
এদিকে, সন্ত্রাস ও জঙ্গী দমনে জেলাব্যাপী পুলিশের অভিযানে ৩৫ জনকে আটক করা হয়েছে।
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২