সারাদেশ | The Daily Ittefaq

'কাঁঠালবাড়ী ফেরিঘাট উদ্বোধন ১৫ জানুয়ারি'

'কাঁঠালবাড়ী ফেরিঘাট উদ্বোধন ১৫ জানুয়ারি'
অনলাইন ডেস্ক১২ জানুয়ারী, ২০১৭ ইং ১৬:১৩ মিঃ
'কাঁঠালবাড়ী ফেরিঘাট উদ্বোধন ১৫ জানুয়ারি'
ফাইল ছবি
দক্ষিণাঞ্চলবাসীর যাতায়াতের সুবিধার্থে ১৫ জানুয়ারি রবিবার থেকে কাঁঠালবাড়ী ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরিঘাট আনুষ্ঠানিকভাবে চালু করা হবে। কাওড়াকান্দি থেকে কাঁঠালবাড়ীতে ঘাট স্থানান্তর করার ফলে পরিবহন খরচ ও যাতায়াতের সময় সাশ্রয় হবে।
 
বৃহস্পতিবার মুন্সিগঞ্জ জেলার শিমুলিয়া ঘাটে (মাওয়াঘাট) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) পুনর্বাসিত ফেরি 'কুমিল্লা' উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
বিআইডব্লিউটিসি'র চেয়ারম্যান জ্ঞান রঞ্জন শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধর রায়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক এবং লৌহজং উপজেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি তালুকদার।
 
এ সময় নৌ মন্ত্রী শাহজাহান খান বলেন, 'বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর নৌ পরিবহন সেক্টরের উন্নয়নে ব্যাপক কার্যক্রম গ্রহণ করে। যার আওতায় বিআইডব্লিউটিসি পরিচালিত বিভিন্ন সেবার মান উন্নয়নে ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ৪৫টি নতুন জলযান নির্মাণ ও সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ১৭টি ফেরি, ১২টি ওয়াটার বাস, ২টি অভ্যন্তরীণ যাত্রীবাহী জাহাজ, ৪টি সি-ট্রাক এবং ১০টি পল্টুুন রয়েছে।'
 
বর্তমানে ৪টি কন্টেইনারবাহী জাহাজ, ২টি উন্নতমানের কে-টাইপ ফেরি, ২টি মিনি ইউটিলিটি ফেরি, ২টি অভ্যন্তরীণ জাহাজ ও ২টি উপকূলীয় যাত্রীবাহী জাহাজসহ ১২টি নতুন জলযান নির্মাণের কাজ চলমান আছে উল্লেখ করে বলেন, 'প্যাসেঞ্জার ক্রুজার, আধুনিক যাত্রীবাহী জাহাজ, অয়েল ট্যাংকার, ফায়ার-ফাইটিং কাম-স্যালভেজ টাগসহ বিভিন্ন ধরণের আরও ৩৬টি জলযান নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে।' -বাসস।
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ মে, ২০১৭ ইং
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৪
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৬