সারাদেশ | The Daily Ittefaq

স্কুল ব্যাগে মদের বোতল, চার ছাত্র বহিষ্কার

স্কুল ব্যাগে মদের বোতল, চার ছাত্র বহিষ্কার
মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা১৭ ফেব্রুয়ারী, ২০১৭ ইং ১৫:০৬ মিঃ
স্কুল ব্যাগে মদের বোতল, চার ছাত্র বহিষ্কার
 
শ্রেণিকক্ষে ছাত্রের স্কুলে ব্যাগে মদের বোতল পাওয়ায় চার ছাত্রকে বহিষ্কার করার ঘটনা ঘটেছে একটি বিদ্যালয়ে।
 
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১১নং আজগানা ইউনিয়নের কুড়িপাড়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটেছে। বিদ্যালয় পরিচালনা কমিটির এক জরুরি সভায় বৃহস্পতিবার এই চার ছাত্রকে বহিষ্কার করা হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
 
বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা জানায়, গত বুধবার বিদ্যালয় ক্লাস চলাকালীন সময় নবম শ্রেণির ছাত্র রিমন, অনয় শীল, হাসিবুল ও আসলাম নামে চার ছাত্র শ্রেণিকক্ষে স্কুলব্যাগে মদের বোতল নিয়ে আসে। এই ঘটনা আশ-পাশের ছাত্র-ছাত্রীরা দেখতে পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলামকে জানায়। নুরুল ইসলাম অন্যান্য শিক্ষকদের সঙ্গে নিয়ে শ্রেণি কক্ষে প্রবেশ করে ওই চার ছাত্রকে ধরার চেষ্টা করেন। কিন্তু শিক্ষক আসার খবর পেয়ে তারা শ্রেণি কক্ষ থেকে পালিয়ে যায়। পরে ছাত্র, শিক্ষক ও এলাকাবাসীর সহযোগিতায় তাদের আটক করা হয়। ব্যাগে মদের বোতল আনার কথা অস্বীকার করে। পরিকল্পিতভাবে ব্যাগে মদের বোতল দিয়ে ফাঁসানো হয়েছে বলে ওই ছাত্ররা দাবি করছে।
 
এদিকে শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সদস্যরা এলাকায় খোঁজ নিয়ে জানতে পারেন, ওই চার ছাত্রের বিরুদ্ধে মাদকাসক্তসহ নানা অপকর্মের অভিযোগ রয়েছে। বৃহস্পতিবার জরুরি সভায় ছাত্র ও তাদের অভিভাবকদের ডাকা হলে তারা জানায়, আজগানা গ্রামের ফজল মিয়ার ছেলে চিহিৃত মাদক ব্যবসায়ী ভুলু  ও কুড়িপাড়া গ্রামের আজিজুল হকের ছেলে মাদক ব্যবসায়ী কাওসারসহ ১০-১২ জনের সহযোগিতায় তারা মাদকাসক্ত ও স্কুল ব্যাগের মধ্যে মদের বোতল এনেছে বলে জানায়। পরে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ।
 
এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, 'বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সুষ্ঠু রাখার স্বার্থে মাদকাসক্ত চার ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারা যাতে সংশোধন হয়ে শিক্ষা গ্রহণ করতে পারে এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেওয়া হয়নি।'
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:২৯
এশা৭:৪৪
সূর্যোদয় - ৫:৩৭সূর্যাস্ত - ০৬:২৪