সারাদেশ | The Daily Ittefaq

বাঘায় মরা গরুর মাংস বিক্রি, আটক ২

বাঘায় মরা গরুর মাংস বিক্রি, আটক ২
বাঘা (রাজশাহী) সংবাদদাতা১৭ এপ্রিল, ২০১৭ ইং ১০:২৬ মিঃ
বাঘায় মরা গরুর মাংস বিক্রি, আটক ২
 
নাটোরের লালপুরে জবাইকৃত মরা গরুর মাংস রাজশাহীর বাঘায় এনে বিক্রির সময় হাতেনাতে দুই কসাইকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন— রতন ও সরোয়ার।
 
সোমবার সকালে বাঘা মাজার গেট থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। পুলিশ জানায়, লালপুরের দু্ড়দুড়িয়া গ্রামের আব্দুল মান্নান কসাই একটি গরু কিনে নিয়ে আসে। গরুটি আকস্মিকভাবে রাতে মারা যায়। এরপর তিনি নিজে ওই গরু জবাই করে বাঘার দুই কসাই রতন (২৫) ও সরোয়ারের (৩০) মাধ্যমে সোমবার সকাল সাতটার দিকে উপজেলার মাজার গেটের সামনে বিক্রি শুরু করে। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বাঘা থানা পুলিশ ওই মাংস জব্দ করা-সহ তাদের আটক করে থানায় নিয়ে আসে। আটক দুই কসাইয়ের বাড়ি উপজেলার গাওপাড়া ও দক্ষিণ মিলিক বাঘা এলাকায় বলে জানা গেছে।
 
বাঘা স্বাস্থ্য কেন্দ্রের স্যানেটারি ইন্সপেক্টর আব্দুল হান্নান জানান, প্রথমিক অবস্থায় আমরা (ফিজিক্যাল) অর্থাত্ শারীরিক টেস্ট করে বুঝতে পেরেছি এটি মরা গরু। তিনি উদাহরণ স্বরূপ-গরুর ফ্যকাশে চোখ, রক্ত বিহীন মাংসের রঙ এবং অসংখ্য মাছি বসার বিষয়টি-সহ জনগণের উক্তি স্থানীয় সাংবাদিকদের বোঝানোর চেষ্টা করেন।
 
এদিকে ওই মাংস বাজারে আনার পর শুরুতেই একটি বিয়ে বাড়ির জন্য ২০ কেজি বিক্রি করা হয় বলে সূত্র নিশ্চিত করে। পরে লোক মারফত খবর দিয়ে সে মাংসের টাকা ফেরত দিতে সহায়তা করেন পুলিশ।
 
আটক রতন ও সরোয়ার জানান, তারা মান্নান কসাইয়ের কাছ থেকে ৩৫০ টাকা দরে মাংস কিনে বাঘায় ৪২০ টাকা করে বিক্রি করছিলেন। তবে গরু মরা-কি না সেটা তাদের জানা ছিল না।
 
বাঘা থানার ওসি আলী মাহামুদ জানান, ঘটনার মূল হোতা মান্নান কসাই পলাতক রয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১১
যোহর১২:১৩
আসর৪:২১
মাগরিব৬:০১
এশা৭:১৪
সূর্যোদয় - ৬:২৬সূর্যাস্ত - ০৫:৫৬