সারাদেশ | The Daily Ittefaq

‘ভারত বাংলাদেশের পাশে ছিল, আছে এবং থাকবে’

‘ভারত বাংলাদেশের পাশে ছিল, আছে এবং থাকবে’
নওগাঁ প্রতিনিধি১৭ জুলাই, ২০১৭ ইং ১৭:১১ মিঃ
‘ভারত বাংলাদেশের পাশে ছিল, আছে এবং থাকবে’
 
ভারতীয় সহকারি হাই কমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায় বলেছেন, ভারত বাংলাদেশের পাশে ছিল আছে এবং ভবিষ্যতেও থাকবে। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ভারতের অর্থনৈতিক অবস্থা তেমন ভালো না থাকা সত্ত্বেও শুধু আন্তরিকতার কারণে ভারত সর্বস্ব দিয়ে বাংলাদেশকে সহযোগিতা করেছিল। এখনও করে যাচ্ছে এবং ভবিষ্যতেও করে যাবে। 
 
সোমবার সকাল ১০টায় নিয়ামতপুর বালিকা বিদ্যালয় এবং কলেজ ও শাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজের দ্বিতল বিশিষ্ট মহিলা হোস্টেলের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
 
অভিজিৎ চট্টোপাধ্যায় বলেন, শিক্ষা একটি জাতিকে উন্নতির শীর্ষে নিয়ে যেতে পারে তাই ভারত শিক্ষা ক্ষেত্রের বাংলাদেশকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে। তারই ধারাবাহিকতায় এই মহিলা হোস্টেল।
 
শাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজের সভাপতি মনিকা কিসকুর সভাপতিত্বে উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাহিন রেজা।
 
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আবেদ হোসেন মিলন, আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ আবুল কালাম আজাদ, উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফরিদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, নিয়ামতপুর ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রহমান নঈম, শাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জীবন রহমান প্রমুখ।
 
নিয়ামতপুর বালিকা বিদ্যালয়ের মহিলা হোস্টেল এক কোটি ১৯ লাখ টাকা এবং শাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজের মহিলা হোস্টেল ১ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে দ্বিতল বিশিষ্ট নির্মাণ কাজ চলছে।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৮ জুলাই, ২০১৭ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৩
মাগরিব৬:৪৭
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:২৬সূর্যাস্ত - ০৬:৪২