সারাদেশ | The Daily Ittefaq

আগৈলঝাড়ায় সংস্কার না করায় ব্রিজ ঝুঁকিপূর্ণ

আগৈলঝাড়ায় সংস্কার না করায় ব্রিজ ঝুঁকিপূর্ণ
আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা১৮ জুলাই, ২০১৭ ইং ০৩:২৫ মিঃ
আগৈলঝাড়ায় সংস্কার না করায় ব্রিজ ঝুঁকিপূর্ণ

আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের উত্তর বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয় ও হাট সংলগ্ন আয়রণ ব্রিজটি নির্মাণের পর সংস্কার না হওয়ায় ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এদিকে ব্রিজ সংলগ্ন উত্তর দিকে প্রায় দেড় কি.মি নিচু রাস্তায় পানি জমায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ব্রিজ ও রাস্তা নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন ও ডানিডা সার্ভে প্রকৌশলী এনায়েতুর রহমান ওই এলাকা পরিদর্শন করেছেন।

সংশ্লিষ্ট ও স্থানীয়সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে এলজিইডি বিভাগের আওতায় পুরাতন ব্রিজের মালামাল দিয়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ স্থানীয়দের যাতায়াতের জন্য স্কুল ও বাহাদুরপুর হাট সংলগ্ন আয়রণ স্ট্রাকচার ব্রিজ নির্মাণ করা হয়। নির্মাণের পর ২১ বছরেও ব্রিজটির কোনো সংস্কার না হওয়ায় ঢালাই খসে পড়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

শনি ও রবিবার বিকালে উপজেলা এলজিইডি প্রকৌশলী রাজকুমার গাইন ও ডানিডা সার্ভে প্রকৌশলী এনায়েতুর রহমান ওই এলাকা পরিদর্শন করে ব্রিজটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন। পরিদর্শন শেষে প্রকৌশলীরা বলেন, জরুরি ভিত্তিতে ব্রিজটি পুনঃনির্মাণ দরকার। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধিরা কেন ওই ব্রিজটি কোনো প্রকল্পের আওতায় এতদিন দাখিল করলেন না তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন তারা।

ঝুঁকিপূর্ণ ওই ব্রিজ ও বর্ষার পানিতে নিমজ্জিত রাস্তা দিয়ে ৭৫ নং বাহাদুরপুর এবং বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর হাট সংলগ্ন মাধ্যমিক বিদ্যালয়, বাহাদুরপুর নিশিকান্ত গাইন স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীসহ বাহাদুরপুর হাটে হাজার হাজার লোক যাতায়াত করছে। ব্রিজ দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে শিক্ষার্থীসহ এলাকার লোকজন।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:০৯