সারাদেশ | The Daily Ittefaq

নানা সমস্যায় জর্জরিত দুধমুখা উচ্চ বিদ্যালয়

নানা সমস্যায় জর্জরিত দুধমুখা উচ্চ বিদ্যালয়
ভবন ও আসবাব সংকটে পাঠদান ব্যাহত
ফেনী প্রতিনিধি১৮ জুলাই, ২০১৭ ইং ০৩:২৮ মিঃ
নানা সমস্যায় জর্জরিত দুধমুখা উচ্চ বিদ্যালয়

নানা সমস্যায় জর্জরিত জেলার দুধমুখা উচ্চ বিদ্যালয়। ভবন ও আসবাবপত্র সংকটে শিক্ষার্থীদের পাঠদানে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। ১৯৪৭ সালে তত্কালীন স্থানীয় চেয়ারম্যান মরহুম মজিবুল হক (মজু) মিয়ার উদ্যোগে ১২৫ শতাংশ জমির ওপর বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ৭০ বছরের এ প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠানে ১২শ’ ছাত্রছাত্রী পড়াশোনা করছে।

 

এমপিওভুক্ত ও খণ্ডকালীন ২০ জন শিক্ষক-শিক্ষিকা, চারজন চতুর্থ শ্রেণির কর্মচারী এ শিক্ষা প্রতিষ্ঠানে রয়েছে। ৭০ বছরের পুরনো ভবনটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। শ্রেণিকক্ষ ও বেঞ্চের অভাবে গাদা-গাদি করে পাঠদান চলছে। এ বিদ্যালয়ে বিগত কয়েক বছরে এ প্লাস পেয়ে শতভাগ পাস করে কৃতিত্ব অর্জন করেছে। উপজেলার মেধা তালিকায় এ বিদ্যালয় তৃতীয় স্থানে থাকলেও সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। 

 

পরিত্যক্ত ভবনটি ভেঙে নতুন একটি ভবন নির্মাণের জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন শিক্ষার্থী, অভিভাবক, ম্যানেজিং কমিটি ও এলাকাবাসী। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ তাজউদ্দিন জানান, দীর্ঘদিন ধরেই নতুন ভবন নির্মাণ, হোস্টেলের জন্য অর্থ বরাদ্দ ও আসবাবপত্র সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট দপ্তরের কাছে জোর দাবি জানিয়ে আসছি।

উপজেলা চেয়ারম্যান দিদারুল কবির রতন জানান, উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে এবং ভবন নির্মাণের জন্য সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত করবো।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৫
মাগরিব৫:১৪
এশা৬:৩০
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:০৯