সারাদেশ | The Daily Ittefaq

তাড়াশের প্রধান সড়ক বেহাল ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা

তাড়াশের প্রধান সড়ক বেহাল ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা
তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা১৩ আগষ্ট, ২০১৭ ইং ০২:০৫ মিঃ
তাড়াশের প্রধান সড়ক বেহাল ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা

তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মোড় থেকে আধুনিক ডাকবাংলো পর্যন্ত দের কি.মি সদরের প্রধান সড়কের কার্পেটিং উঠে বেহাল হওয়ায় যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে।

মাঝে-মধ্যে দেখে বোঝার উপায় নেই এটি পাকা সড়ক। সড়ক জুড়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত। কোথাও কোথাও দশ-পনের ফিট লম্বা গর্তের গভীরতা হাঁটু সমান। সামান্য বৃষ্টিতে এসব গর্তে দিনের পর দিন পানি জমে থাকছে। আর পানি শুকালে কাদার ভাগাড়ে পরিণত হচ্ছে।

দুর্ঘটনার ভয়ে কোনো ভারী যানবাহন এ সড়ক দিয়ে সদরে প্রবেশ করতে পারছে না। হালকা যানবাহন ঝুঁকি নিয়ে তাড়াশ সদরের তাড়াশ গ্রামের একটি পাড়ার মধ্যে দিয়ে বিকল্প সড়ক হিসেবে চলাচল করছে।

সদরের এ প্রধান সড়কের সঙ্গেই সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্যের বাসভবন, উপজেলা চেয়ারম্যানের বাসভবন, উপজেলা পরিষদ, সদর ইউনিয়ন পরিষদ এবং তাড়াশ থানা। সড়কের দুই পাশে রয়েছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ-মাদ্রাসা। রয়েছে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। এছাড়াও সদরের এই প্রধান সড়ক ঘিরে গড়ে উঠেছে অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়ি। উপজেলা সদরে যোগাযোগ ব্যবস্থার একমাত্র মাধ্যম তাড়াশ সদরের সড়কটি দিয়ে ২৪ ঘন্টাই হালকা ও ভারী যানবাহন চলাচল করে।

এদিকে ব্যবসায়ীদের মালামাল বোঝাই গাড়ি বাজারে প্রবেশ করতে না পারায় দূরে কোথাও রেখে লোড আনলোডের কাজ করতে হচ্ছে। এতে তাদের খরচ অনেকটা বেড়ে যাচ্ছে। ফলে দেশের অন্যান্য বাজারের তুলনায় তাড়াশ বাজারে সব ধরনের পণ্যের দাম কিছুটা বেশি। যার মাশুল দিতে হচ্ছে ক্রেতা সাধারণকে।

জেলা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুহেনা মোস্তফা কামাল জানান, উপজেলার বেশ কয়েকটি সড়ক মেরামত করা জরুরি হয়ে পড়েছে। বর্ষা মৌসুম শেষ হলেই সর্বাধিক গুরুত্ব দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্স মোড় থেকে আধুনিক ডাকবাংলো পর্যন্ত দের কি.মি সদরের প্রধান সড়ক মেরামত করা হবে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭