সারাদেশ | The Daily Ittefaq

১৪ হাজার কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডারের চাকরি জাতীয়করণের দাবি

১৪ হাজার কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডারের চাকরি জাতীয়করণের দাবি
অনলাইন ডেস্ক১৬ নভেম্বর, ২০১৭ ইং ২১:২৮ মিঃ
১৪ হাজার কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডারের চাকরি জাতীয়করণের দাবি
কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার ক্লিনিক জাতীয়করণ করার আহ্বান জানিয়েছেন যশোর ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির। বৃহস্পতিবার জাতীয় সংসদে দেয়া বক্তব্যে এই বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
 
জাতীয় সংসদে দেয়া বক্তব্যে সাংসদ মনির বলেন, বর্তমান সরকার দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে দেশে অনেক হাসপাতাল পল্লি চিকিৎসা কেন্দ্র কমিউনিটি ক্লিনিক ইউনিয়ন পর্যায়ে নির্মাণ করেছে এমনকি প্রত্যেক ওয়ার্ড পর্যায় নির্মাণ করা হয়েছে এ সকল চিকিৎসা সেবা কেন্দ্রের মাধ্যমে এলাকার অসহায়  দরিদ্র মানুষ সেবা পাচ্ছে হাতের নাগালে একবারে নিজেদের দোরগোড়ায়।
 
তিনি যোগ করেন, আওয়ামীলীগ সরকার কমিউনিটি ক্লিনিকগুলোকে কার্যকর করার জন্য (আরসিএইচসিআইবি) প্রজেক্ট চালু করে এর আওতায় প্রায় ১৪ হাজার (সিএইচসিপি) কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার নিয়োগ দেয়। অদ্যবধি হেলথ প্রভাইডারগণ কমিউনিটি ক্লিনিকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু একটি বিষয় বর্তমানে যারা কমিউনিটি ক্লিনিকগুলোতে কর্মরত আছে তাদের চাকুরী একটি সময়ের মধ্যে সীমাবদ্ধ। সময় শেষে হওয়ার আগে তাদের চিন্তা শুরু হয় আবার সময় বৃদ্ধি পাবে কিনা।এমতাবস্থায় চাকুরী জাতীয়করণের জন্য  মাননীয় মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।
 
সাংসদ হেলথ প্রভাইডার ক্লিনিসকে সীমানা প্রাচীর ও নিরাপত্তা বেষ্টনী তৈরিরও আহ্বান জানান তার বক্তব্যে। 
 
ইত্তেফাক/সাব্বির
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭