সারাদেশ | The Daily Ittefaq

সড়কবিহীন দাঁড়িয়ে আছে দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ

সড়কবিহীন দাঁড়িয়ে আছে দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ
তিতাস (কুমিল্লা) সংবাদদাতা২২ নভেম্বর, ২০১৭ ইং ০২:৩৬ মিঃ
সড়কবিহীন দাঁড়িয়ে আছে দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ

তিতাসে সড়ক বিহীন দাঁড়িয়ে আছে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে এলজিইডি অধিদপ্তরের আওতায় নির্মিত ব্রিজটি। উপজেলার মোহনপুর গ্রাম সংলগ্ন ওই ব্রিজের সঙ্গে সংযোগ সড়ক না থাকায় জনগণের চলাচলে কোনো কাজে আসছে না বিধায় প্রায় চার বছর যাবত্ পারিবারিক কাজে ব্যবহূত হয়ে আসছে।

বাতাকান্দি-দাউদকান্দি ভায়া মোহনপুর সড়ক থেকে মোহনপুর-কাকিয়াখালী প্রস্তাবিত রাস্তার মাঝে প্রায় চার বছর আগে নির্মাণ করা ব্রিজটির দুই পাশের এপ্রোচের মাটি সরে ভেঙে গেছে। সাপোর্টিং ওয়াল না থাকায় ব্রিজের নিচের বেলে মাটি সরে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ব্রিজ সংলগ্ন বাড়ি-ঘরের লোকজন ব্রিজের উপর খড়ের স্তূপ ও জ্বালানিসামগ্রী মজুদ করাসহ গবাদিপশুর বিশ্রামাগার হিসেবে এটি ব্যবহার করে আসছে। বাতাকান্দি-দাউদকান্দি ভায়া মোহনপুর সড়ক থেকে মোহনপুর ব্রিজ পর্যন্ত প্রায় তিনশ মিটার রাস্তায় ইটের সলিং থাকলেও ভেঙে যাওয়ার ফলে মোটর সাইকেল চলে না। অপরদিকে উপজেলা সদর কড়িকান্দি বাজার থেকে মজিদপুর হয়ে কাকিয়াখালি ব্রিজ পর্যন্ত রাস্তায় পাকা সলিং থাকায় স্বাচ্ছন্দ্যে মানুষ চলাচল করতে পারছে কিন্তু কাকিয়াখালী ব্রিজ থেকে মোহনপুর ব্রিজ পর্যন্ত প্রায় ১২শ মিটার রাস্তা না থাকায় সাধারণ মানুষের চলাচলে কোনো কাজে আসছে না মোহনপুর ব্রিজটি। ফলে এটি পারিবারিক কাজে ব্যবহূত হচ্ছে।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার দুধঘাটা, দড়িগাঁও, নন্দিরচর, বাটেরা, মোহনপুর, রায়পুর, কালাইকান্দি, সাতানী ও উজিরাকান্দির লোকজন যাতে কম সময় ও কম খরচে উপজেলা সদরে চলাচল করতে পারে এ কারণে মোহনপুর গ্রাম থেকে কাকিয়াখালি ব্রিজ পর্যন্ত ১২শ মিটার প্রস্তাবিত রাস্তার মাঝে প্রায় এক কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন জানান, জনগণের সেবা ও উন্নয়নে সংশ্লিষ্ট কোনো কাজই থেমে থাকবে না। দুটি সেতুর মধ্য স্থানে যে ১২শ মিটার রাস্তার প্রয়োজন তা যত দ্রুত সম্ভব করা হবে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৩ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২