সারাদেশ | The Daily Ittefaq

হাটহাজারীতে দশ দিন ধরে তীব্র গ্যাস সংকট

হাটহাজারীতে দশ দিন ধরে তীব্র গ্যাস সংকট
হাটহাজারী(চট্টগ্রাম) সংবাদদাতা১২ ডিসেম্বর, ২০১৭ ইং ২২:২৯ মিঃ
হাটহাজারীতে দশ দিন ধরে তীব্র গ্যাস সংকট

উত্তর চট্টগ্রামের হাটহাজারীতে গত দশদিন ধরে গ্যাসের সংকট ভয়াবহ আকার ধারণ করেছে। এতে করে উপজেলার প্রায় ৪ হাজারের অধিক আবাসিক গ্রাহকের রান্নার কাজে নিদারুণ ব্যাঘাত ঘটছে।

জানা যায়, হাটহাজারী উপজেলার নন্দীরহাট, ইসলামীহাট, মদনহাট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) এলাকা, চবি ২ নং গেইট এলাকা, ১১ মাইল, দক্ষিণ দেওয়ান নগর, হাটহাজারী বাজার, বাসস্টেশন, কলেজ রোড, কামাল পাড়া, শায়েস্থা খাঁ পাড়া ও হাটহাজারী পৌরএলাকার গুরুত্বপূর্ণস্থানে গত দশদিন ধরে নিয়মিত গ্যাস সরবরাহ নেই। এসব এলাকায় ৪ হাজারের অধিক আবাসিক গ্রাহক রয়েছে।

গ্যাস সংকটের কারণে প্রতিদিন ভোর ছয়টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত চূলা জ্বলছে না। বাজার থেকে অতিরিক্ত গ্যাস সিলিন্ডার ও চূলা কিংবা লাকড়ি ক্রয় করে রান্নার কাজ সারতে হচ্ছে গৃহিণীদের। আবার গ্যাস সংকটের কারণে হাটহাজারীর দুটি সিএনজি ফিলিং স্টেশন ও বাজারের বিভিন্ন হোটেলেও রান্নায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

হাটহাজারী পৌর এলাকার মোর্শেদ(৬২) বলেন, ‘ভাড়া বাসায় থাকি। লাইনে গ্যাস নেই। মাসে দুটি সিলিন্ডার কিনতে হচ্ছে। একদিকে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি, তার ওপর গ্যাস ক্রয় সব মিলিয়ে সংসার চালাতে চরম বিপাকে পড়তে হচ্ছে।

জান্নাতুল ফেরদৌস নামে এক গৃহিণী বলেন, গত দশদিন ধরে দিনের বেলা গ্যাস না পাওয়ায় বাসার চুলা জ্বলছে না। ভোররাতে ও বিকেলে বাসার রান্নাবান্না করতে হচ্ছে। অনেক সময় ঠাণ্ডা তরকারি দিয়েই ভাত খেয়ে দিন কাটাতে হচ্ছে। এভাবে আর কতোদিন চলবে?’ এরকম অভিযোগ রিয়াদ ও জিয়াউল হকসহ অনেকের।

সিএনজি অটোরিক্সাচালক ইসমাইল জানান, হাটহাজারী পৌর এলাকার 'চিটাগাং সিএনজি রিফুয়েলিং' স্টেশন নামক গ্যাস পাম্পে দিনের বেলা কোন গ্যাস পাই না। গ্যাসের চাপও অনেক কম।

স্টেশনটির ব্যবস্থাপনা পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, অন্তত দশদিন ধরে পাম্পে দিনের বেলা গ্যাস পাচ্ছি না। রাতে পেলেও গ্যাসের চাপ যথেষ্ট নয়।

এ ব্যাপারে জানতে মঙ্গলবার বিকালে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক নূর মোহাম্মদ জানান, শুধু হাটহাজারী নয় চট্টগ্রামের অনেক এলাকায় গ্যাসের প্রচুর সংকট রয়েছে। খনি থেকে কম উত্তোলন ও শীতকালে সাধারণত গ্যাসের চাপ কম থাকায় এই সমস্যা হয়ে থাকে। তবুও জাতীয় গ্রীড থেকে চাহিদা অনুযায়ী গ্যাস চাওয়া হয়েছে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০২
মাগরিব৫:৪০
এশা৬:৫৬
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৫