সারাদেশ | The Daily Ittefaq

শেরপুরে বিশাল মাছের মেলা শুরু

শেরপুরে বিশাল মাছের মেলা শুরু
মৌলভীবাজার প্রতিনিধি১৩ জানুয়ারী, ২০১৮ ইং ০৯:৫২ মিঃ
শেরপুরে বিশাল মাছের মেলা শুরু
 
পৌষ সংক্রান্তির শেষ দিনে শুক্রবার মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর, মনুমুখ ও শ্রীমঙ্গল শহরে জমে উঠেছিল বিশাল মাছের মেলা। মৌলভীবাজার শহর থেকে ১৫ কিলোমিটার দূরে মনু নদীর প্রকাশিত শেরপুর ব্রাহ্মণগ্রামে মাছের মেলা শুরু হয়েছে।
 
মেলায় ৩০ কেজি, ৫৬ কেজি, ৩৫ কেজি ও ৪৫ কেজি ওজনের বাঘাইর মাছের পসরা বসানো হয়েছে। এবারে মেলা আয়োজনে ব্যবসায়ীরা প্রায় ১৫দিন আগে থেকেই প্রস্তুতি নেয়। পৌষ সংক্রান্তি উদযাপন করছে হিন্দু ধর্মাবল্বীরা। সংক্রান্তি উদযাপন করতে প্রত্যেকে মাছ কিনতেই হবে। তাছাড়া মাছ কেনায় ও রয়েছে প্রতিযোগিতা। অপরদিকে সংক্রান্তিকে সামনে রেখে সকল ধর্মের মানুষ এদিনটির জন্য অপেক্ষা করে। সংক্রান্তি উপলক্ষে মাছের মেলায় বড় মাছ কেনার প্রতিযোগিতা হয়। এ বছরও এর ব্যতিক্রম হয়নি।
 
এবারের মেলায় সব চেয়ে বড় মাছটির ওজন ৬৫ কেজি। দাম চাওয়া হচ্ছে ১ লাখ ২০ হাজার টাকা। সৌখিন ও ধনাঢ্য এক ক্রেতা ৫৭ হাজার টাকায় বিক্রি করেছেন মৌলভীবাজারের রাজিব হোসেন। এ ছাড়া মৌলভীবাজারের মাছ ব্যবসায়ী আ. ছালেক ছয়টি বড় বাঘাইর মাছ এনে তিনটি বিক্রি করেছেন। এখন ও বৃহদাকার তিনটি বাঘাইর রয়েছে। ৬৫ কেজি ওজনের বাঘাইর মাছের দাম ৭০ হাজার টাকা দাম চাইলেও ক্রেতারা ১৮ হাজার টাকা পর্যন্ত দাম করেছেন। ২৮ হাজারের কম হলে বিক্রি করবেন না বলে জানান। এদিকে মেলায় বোয়াল,কাতলসহ বিভিন্ন প্রজাতির বিপুল পরিমান মাছ আসলেও দাম বেশী চাওয়ায় ক্রেতারা বেশ ভড়কে যাচ্ছেন। ২৫কেজি বোয়ালের দাম সাড়ে ৮হাজার পর্যন্ত হয়েছে। বিক্রেতা আকলিছ মিয়া ১৫ হাজারের কম হলে বোয়াল মাছটি বিক্রি করবেন না বলে জানান। শেরপুর মাছের মেলায় সিলেট বিভাগের ৪টি জেলার হাওর থেকে বিশাল আকৃতির মাছ মেলায় এসেছে। দিরাই উপজেলার মত্স্য ব্যবসায়ী ছাদিক ইত্তেফাককে বলেন এবারের মাছের মেলায় ভাল দামে মাছ বিক্রি হয়েছে। এদিকে শ্রীমঙ্গলে সকাল থেকে রাত পর্যন্ত মাছের মেলায় প্রচুর ক্রেতার ভীড় রয়েছে। এখানে ১৫ থেকে ২০ কেজি ওজনের মাছ উঠেছে। ২০কেজি বাঘাইর মাছের দাম ৪০ হাজার টাকা দাম হাকা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মাছ ব্যবসীরা বড় বড় মাছ নিয়ে শিল্পপতি ও ধনাঢ্য ক্রেতার অপেক্ষা করছিলেন।
 
ইত্তেফাক/এএম।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৯
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৩৯
এশা৭:৫৯
সূর্যোদয় - ৫:১৩সূর্যাস্ত - ০৬:৩৪