সারাদেশ | The Daily Ittefaq

খুলনায় ডিসেম্বরে খুনসহ ৩৫৭টি অপরাধ কর্মকাণ্ড সংঘটিত

খুলনায় ডিসেম্বরে খুনসহ ৩৫৭টি অপরাধ কর্মকাণ্ড সংঘটিত
খুলনা অফিস১৪ জানুয়ারী, ২০১৮ ইং ১৪:১৩ মিঃ
খুলনায় ডিসেম্বরে খুনসহ ৩৫৭টি অপরাধ কর্মকাণ্ড সংঘটিত
 
খুলনায় গত বছরের ডিসেম্বর মাসে তিনটি খুন, ছয়টি ধর্ষণ এবং ১৪টি নারী ও শিশু নির্যাতনসহ ৩৫৭টি অপরাধ কর্মকাণ্ড সংঘটিত হয়েছে। রবিবার সকালে জেলা আইনশৃঙ্খলা এবং সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির মাসিক সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন উল আহসান।
 
সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, গত ডিসেম্বর মাসে খুলনা মহানগরীর আটটি থানায় ৬টি চুরি, ২টি খুন, অস্ত্র আইনে ২টি মামলা, দ্রুত বিচারে ২টি মামলা, ৩টি ধর্ষণ, ১টি অপরহণ, ৯টি নারী ও শিশু নির্যাতন, ২টি নারী ও শিশু পাচার, ১৬২টি মাদকদ্রব্য  এবং অন্যান্য ৪০টি এবং জেলার নয়টি থানায় ৫টি চুরি, ১টি খুন, অস্ত্র আইনে ৪টি মামলা, ৩টি ধর্ষণ, ৫টি নারী ও শিশু নির্যাতন, ১টি নারী ও শিশু পাচার মামলা, ৪৮টি মাদকদ্রব্য  এবং অন্যান্য আইনে ৭২টিসহ মোট ৩৫৭টি মামলা দায়ের হয়েছে। এ সংখ্যা গত নভেম্বর মাসে ছিল ৩৫৯টি।
 
সভায় জানানো হয়, খুলনায় পাটকল শ্রমিকদের অসন্তোষ নিরসন এবং প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দ্রুত সংকটের সমাধান করা হবে। এছাড়া সুষ্ঠু নগর পরিবহন ব্যবস্থা নিশ্চিত করতে মাহেন্দ্রা ও থ্রি-হুইলারে তিনজন যাত্রীর বেশি লোক না তোলার সিদ্ধান্ত নেয়া হয়। এ ব্যাপারে থ্রি-হুইলারের মালিক ও শ্রমিকদের নিয়ে সমন্বয় সভা করার জন্য বিআরটিএকে নির্দেশনা দেয়া হয়।
 
এছাড়া খুলনা মহানগরী  ও জেলার বিভিন্ন স্থানে মাইকিং করে মেলার নামে লটারির মাধ্যমে জুয়া বন্ধ করার বিষয়েও আলোচনা করা হয়। সভায় জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ,  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা চেয়ারম্যানগণ, কেএমপি, র‌্যাব ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণসহ কমিটির অন্যান্য সদস্য অংশগ্রহণ করেন।
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০০
মাগরিব৫:৩৯
এশা৬:৫৫
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৪