সারাদেশ | The Daily Ittefaq

হোমনায় ডাকাতিতে ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট, আহত ৫

হোমনায় ডাকাতিতে ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট, আহত ৫
হোমনা (কুমিল্লা) সংবাদদাতা১৪ জানুয়ারী, ২০১৮ ইং ১৪:৫১ মিঃ
হোমনায় ডাকাতিতে ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট, আহত ৫
 
কুমিল্লার হোমনা উপজেলায় আওয়ামী লীগ নেতার বাড়িসহ এক রাতে তিন বাড়িতে ডাকাতি হয়েছে। গতকাল শনিবার রাত ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ককটেল ফাটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতিতে বাঁধা দিতে গেলে ডাকাতদের প্রহারে পাঁচ জন আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় রাতেই ঢাকায় রেফার করা হয়েছে। বাকি দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
 
ডাকাতরা তিনটি বাড়ি থেকে নগদ সাত লক্ষাধিক টাকা এবং ৮/৯ লাখ টাকার স্বর্ণালঙ্কার নিয়ে যায় বলে জানান গৃহ কর্তারা। জানা যায়, রাত ১২টার দিকে উপজেলার বাহেরখোলা গ্রামের চক পাড়ায় তোতা মিয়ার বাড়ির বিল্ডিংয়ের কলাপসিবল গেট ভেঙে ২০/২৫ জনের একদল অস্ত্রধারী মুখোশধারী ডাকাত ভিতরে প্রবেশ করে। এ সময় ঘরে থাকা লোকজন বাঁধা দিলে ডাকাত দল তাদেরকে ছুরি ও রামদা দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে। পরে ডাকাতরা নগদ লক্ষাধিক টাকা, ৩ ভরি স্বর্ণালংকার, মোবাইলসেটসহ অন্যান্য মালামাল নিয়ে যায়। এ সময় ডাকাতদের প্রহারে গুরুতর আহত তোতা মিয়ার ছেলে কাবিল মিয়া (৩৫), হাবিল মিয়া (৩০) ও তোতা মিয়ার ছোট ভাই বেদন মিয়াকে ( ৪৫) আশঙ্কাজনক অবস্থায় রাতেই ঢাকায় পাঠানো হয়েছে। হাবিল মিয়ার স্ত্রী জামেলা (২৪) ও বেদন মিয়ার স্ত্রী সুকিয়াকে (৪০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
 
এছাড়া রাত আড়াইটার দিকে উপজেলার ঘাড়মোড়া গ্রামের এনামুল হকের বাড়িতে গিয়ে ডাকাতরা ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে বিল্ডিংয়ের কলাপসিবল গেইট ভেঙে ভিতরে প্রবেশ করে নগদ ২ লাখ টাকা, ৫/৬ ভরি স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল নিয়ে যায়। এছাড়া রাত সাড়ে তিনটার দিকে নিলখি স্বর্ণকার পাড়ার ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি স্বর্ণকার মুজিবুর রহমানের বাড়িতে ও ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে গেইটের তালা ভেঙে ভিতরে ঢুকে নগদ তিন লাখ টাকা ১০/১২ ভরি স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল  ডাকাতি করে। এদিকে উপজেলার কারারকান্দি মধ্যপাড়ার লিল মিয়ার ঘরের সিঁধ কেটে ঘরে ঢুকে নগদ টাকা ও মোবাইলসেটসহ ৫০ হাজার টাকার মালামাল চুরি করে চোরেরা।
 
নিলখি ইউপি চেয়ারম্যান খন্দকার জালাল উদ্দিন, ঘাড়মোড়া ইউপি চেয়ারম্যান মো. শাহাজাহান মোল্লা ও পৌর কাউন্সিলর শফিকুল ইসলাম লিটন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমদ নিজামী জানান, খবর পেয়ে রাতেই ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। ডাকাতির ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯