সারাদেশ | The Daily Ittefaq

রংপুরে হামলার ঘটনায় প্রধান আসামির দায় স্বীকার

রংপুরে হামলার ঘটনায় প্রধান আসামির দায় স্বীকার
ওয়াদুদ আলী, রংপুর প্রতিনিধি১৯ জানুয়ারী, ২০১৮ ইং ১৪:৩১ মিঃ
রংপুরে হামলার ঘটনায় প্রধান আসামির দায় স্বীকার
প্রধান আসামি প্রকৌশলী ফজলার রহমান
 
রংপুরে সংখ্যালঘুর বাড়িতে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় নেতৃত্ব দেওয়ার দায় স্বীকার করেছেন রংপুর জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী ফজলার রহমান। তিনি এই ঘটনায় দায়েরকৃত দুটি মামলার প্রধান আসামি।
 
রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. তারিক হোসেনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামি ফজলার রহমান। জবানবন্দিতে তিনি ঘটনার দিন মাইকিং করানো, লোকজন সংঘবদ্ধ করা, মানববন্ধন ও সমাবেশে নেতৃত্ব দেওয়াসহ পুরো ঘটনায় জড়িত থাকার দায় স্বীকার করেন।
 
এদিকে, মামলার তদন্তকারী কর্মকর্তা গংগাচড়া থানার এসআই মোহাম্মদ আলী জানান, এর আগে আসামি ফজলার রহমান পুলিশের কাছে ১৬১ ধারায় একই ধরণের জবানবন্দি দেওয়ার পর আদালতে সোপর্দ করা হলে তিনি স্বেচ্ছায় সজ্ঞানে ঘটনার নেতৃত্ব দেওয়ার দায় স্বীকার করায় তার নামে চার্জশীট দেওয়া হবে। তিনি জানান, গত ২১ ডিসেম্বর ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
 
জানা যায়, ফেসবুকে ধর্মীয় কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে গত বছরের ১০ নভেম্বর রংপুরে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও সংঘবদ্ধ দুর্বৃত্তদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় হাবিবুর রহমান হাবিব (৩০) নামে এক যুবক নিহতসহ আহত হন অর্ধশতাধিক। এ ঘটনায় কোতয়ালী থানার এসআই রফিকুল ইসলাম রফিক বাদী হয়ে গ্রেফতারকৃত ৩৬ জনকে আসামি দেখিয়ে আরো অজ্ঞাতনামা ৩ হাজার দুর্বৃত্তের নামে এবং গংগাচড়া থানায় এসআই রেজাউল আলম বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩ হাজার ব্যক্তির নামে মামলা দায়ের করেন।
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:১৯
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪