সারাদেশ | The Daily Ittefaq

অজ্ঞাত নারীকে মা সাজিয়ে দলিল জালিয়াতি

অজ্ঞাত নারীকে মা সাজিয়ে দলিল জালিয়াতি
স্টাফ রিপোর্টার, রাজশাহী১৯ জানুয়ারী, ২০১৮ ইং ২১:৩৫ মিঃ
অজ্ঞাত নারীকে মা সাজিয়ে দলিল জালিয়াতি
 
রাজশাহীতে অজ্ঞাত নারীকে নিজের মা সাজিয়ে প্রায় আড়াই কোটি টাকার ১৫ দশমিক ২৫ শতাংশ জমি নিজের নামে দলিল করে নিয়েছেন এক ছেলে। এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। মা বেগম আখতার রহমান ওরফে আকতার সুলতানা নিজে বাদী হয়ে ছেলে মোহতাসিম বাবুসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন।
 
এদিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কুদরতী খুদা অভিযোগটি আমলে নিয়ে বৃহস্পতিবার রাজপাড়া থানার ওসিকে মামলা রেকর্ড করার নির্দেশ দিয়েছেন। মামলা রেকর্ডের পর থেকে প্রধান আসামি মোহতাসিম বাবু পলাতক রয়েছেন। পুলিশ জানিয়েছে, জালিয়াতির ঘটনার সাথে একটি চক্র জড়িত রয়েছে। তদন্ত শেষ হলে চক্রটিকে শনাক্ত করা সম্ভব হবে।
 
মামলার অপর আসামিরা হলেন, রাজশাহী সদর সাব-রেজিস্ট্রার অফিসের দলিল লেখক মিলন হোসেন, দলিল শনাক্তকারী মোহতাসিম বাবুর ছেলে তাসিম মাহমুদ, সাক্ষী সোহেল ও আল আমিন।
 
মামলা সূত্রে জানা যায়, অজ্ঞাত এক নারীকে মা সাজিয়ে গত বছরের ২৫ অক্টোবর রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকার ১৫ দশমিক ২৫ শতক পুরাতন বসতবাড়ি জমি নিজের নামে দলিল করে নেন মোহতাসিম বাবু। পরদিন ২৬ অক্টোবর তা রেজিস্ট্রারভুক্ত হয় (দলিল নং-৬২৭৮)। দলিলের জন্য বেগম আখতার রহমানের জাতীয় পরিচয়পত্রও নকল তৈরি করা হয়। বিষয়টি জানতে পেরে নগরীর বোয়ালিয়ার সহকারী কমিশনার (ভূমি) এমএস সামিরুল ইসলামের কাছে অভিযোগ দেন আখতার রহমান। অভিযোগের সত্যতা নিশ্চিত হয়ে মোহতাসিম বাবুর নামের খারিজটি ১৬ জানুয়ারি বাতিল করা হয়।
 
এ বিষয়ে রাজশাহী সদর সাব-রেজিস্ট্রার এসএম আবদুল্লাহ বিন সফিক বলেন, দেশে ভূমি ব্যবস্থাপনা ডিজিটাল না হওয়ায় এই ধরনের জালিয়াতির ঘটনা ঘটছে। যেহেতু মায়ের জমি জালিয়াতি করে নিজের নামে করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে সেহেতু আদালতই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৭
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪১
এশা৮:০৩
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৬