সারাদেশ | The Daily Ittefaq

লোভে পাপ, পাপে মৃত্যু...

লোভে পাপ, পাপে মৃত্যু...
গুরুদাসপুর (নাটোর) সংবাদদাতা১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৮:১৭ মিঃ
লোভে পাপ, পাপে মৃত্যু...
ফেসবুকের ম্যাসেঞ্জার ও হোয়াটস অ্যাপে পাওয়া প্রশ্নপত্র এবং ‘গ’ সেটের বহুনির্বাচনী প্রশ্নের উত্তরপত্র দেখে পরীক্ষা দিয়েছে ৭ পরীক্ষার্থী। পরীক্ষা শেষে দেখা গেছে উত্তরপত্রটি ছিল ‘ক’ সেটের। 
 
ভাল ফলাফলের লোভে ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা দিয়ে নিজেদের বিপদ ডেকে এনেছে ৭ পরীক্ষার্থী। গত মঙ্গলবার অনুষ্ঠিত পদার্থ বিজ্ঞান পরীক্ষায় এই ঘটনা ঘটে। 
 
গুরুদাসপুর উপজেলার নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়, পলশুড়া পাটপাড়া ও বড়াইগ্রামের রয়না ভড়ট উচ্চ বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা দিয়েছে। ক সেটের জায়গায় গ সেট পূরণ করে পরীক্ষা দেয়ায় এসব পরীক্ষার্থীর ফেল করার সম্ভাবনা দেখা দিয়েছে। 
 
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার পলশুড়া পাটপাড়া উচ্চ বিদ্যালয়ের এক পরীক্ষার্থীর মাধ্যেমে প্রশ্নপত্রসহ উত্তরপত্র সংগ্রহ হয়। নাম প্রকাশে অনিচ্ছুক ওই পরীক্ষার্থী ইত্তেফাককে জানায়, মঙ্গলবার সকালে ফেসবুকের ‘বিডি লায়ন্স টিমে’র একাউন্টের সঙ্গে তার যোগাযোগ হয়। একপর্যায়ে ওই একাউন্ট থেকে সকাল ৮.৪৫ মিনিটে পদার্থ বিজ্ঞান বিষয়ের বহুনির্বাচনী  প্রশ্নপত্র দেয়া হয়। এরপর ৯.১৫ মিনিটে দেয়া হয় ‘গ’ সেটের উত্তরপত্র। মূলত ওই উত্তরপত্রটি ছিল ‘ক’ সেটের। ওই উত্তরপত্র কিনতে বিকাশের মাধ্যেমে ৩০০ টাকা পাঠায় সে। 
 
ওই পরীক্ষার্থী আরো জানায়, উত্তরপত্র পাওয়ার পর সে তার ৬ বন্ধুকে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রশ্নপত্রসহ উত্তরপত্রটি পাঠায়। পরিকল্পনা অনুযায়ী তারা পদার্থ বিজ্ঞান বিষয়ের ‘গ’ সেটের বৃত্ত ভড়াট করে। পরীক্ষা শেষে উত্তরপত্রটি মিলিয়ে দেখা যায় ‘গ’ সেট নয় ‘ক’ সেটের সাথে মিল রয়েছে। 
 
এসব পরীক্ষার্থীর অভিভাবকরা ইত্তেফাককে জানান, তাদের সন্তানরা পরীক্ষা শেষে বাড়ি ফিরে হতাশ হয়ে পড়ছিল। ফুপিয়ে ফুপিয়ে কাঁদছিল। পরে খোঁজ নিয়ে ভুল উত্তরপত্রে পরীক্ষার দেয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন তারা। এরপর উত্তরপত্র সরবরাহকারী ফেসবুক একাউন্ট ‘বিডি লায়ন্স টিমে’ যোগাযোগ করা হলে পরীক্ষার রেজাল্ট ঠিক করার জন্য পরিক্ষার্থীর প্রবেশপত্র চাওয়া হয়। কিন্তু তারা তা দেননি।
 
গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন ইত্তেফাককে বলেন, এমন অভিযোগ তিনি পাননি। তবে পরীক্ষা কেন্দ্র কঠোর নজরদারির জন্য শিক্ষকসহ প্রসাশনকে নির্দেশ দেয়া হয়েছে।
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১১
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৬:০০
এশা৭:১৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:৫৫