সারাদেশ | The Daily Ittefaq

প্রতিবন্ধী প্রিয়ার পড়াশুনার দায়িত্ব নিল পুলিশ

প্রতিবন্ধী প্রিয়ার পড়াশুনার দায়িত্ব নিল পুলিশ
অনলাইন ডেস্ক২৫ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৬:৫২ মিঃ
প্রতিবন্ধী প্রিয়ার পড়াশুনার দায়িত্ব নিল পুলিশ
দিনমজুর শাহাদত হোসেনের মেয়ে সোনিয়া আক্তার প্রিয়া। তিন ভাইবোনের মধ্যে বড় সে বড়। জন্মগত ভাবে প্রিয়ার দুটো হাত নেই। প্রিয়ার স্বপ্ন পরিবারের বোঝা নয় বরং পড়াশোনা করে অনেক বড় কিছু হবে। কিন্তু প্রিয়ার স্বপ্নপূরণে বাধা হয়ে দাঁড়ায় পরিবারের অস্বচ্ছলতা। পড়শুনার প্রতি প্রিয়ার অদম্য ইচ্ছাপূরণে পাশে এসে দাঁড়িয়েছে পুলিশ।
 
জানা যায়, প্রিয়া নিজের হাত না থাকার অক্ষমতাকে জয় করে পড়াশুনা শুরু করে। পা দিয়ে লিখে পঞ্চম শ্রেণীতে পিএসসি পরীক্ষায় ৪.১৮ ও অষ্টম শ্রেণীর জেএসসি পরীক্ষায় ২.৯০ জিপিএ অর্জন করে। কিন্তু নবম শ্রেণীতে উত্তীর্ণ হলেও তার পড়াশুনা বন্ধ হয়ে যায় পরিবারের আর্থিক দুরাবস্থার কারণে। ভর্তি হওয়ার টাকা না থাকায় বছরের মার্চ মাস চলে আসলেও নবম শ্রেণীতে তার ভর্তি কার্যক্রম ও পড়াশোনা শুরু হয়নি।
 
প্রিয়ার পড়াশুনার ইচ্ছে ও দুরাবস্থার কথা জানতে পেরে তার সহায়তায় এগিয়ে আসে বাংলাদেশ পুলিশ। সে কথাই জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিস সুপার (সাভার সার্কেল) খোরশেদ আলম।
 
তিনি বলেন, প্রিয়ার ঘটনাটি আমার নজরে আসা মাত্রই বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম স্যার এবং ঢাকা জেলার পুলিশ সুপার জনাব শাহ মিজান শাফিউর রহমান (বিপিএম) , (পিপিএম) স্যার কে জানাই। অতঃপর সোনিয়া আক্তার প্রিয়ার পড়াশোনার দায়িত্ব বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে আমরা নিয়ে নিই। মেয়েটার ইচ্ছাশক্তি অর্থের কাছে হার মানতে পারেনা। ওর স্বপ্ন পূরণের জন্য পাশে আছি আমরা।
 
 
 
রবিবার সাভারের প্রাচীন বিদ্যাপীঠ অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীতে ভর্তি করা হয়েছে প্রিয়াকে। আর এ ঘটনায় যারপরনাই উচ্ছ্বসিত প্রিয়া ও তারা পরিবার।
 
আবেগাপ্লুত প্রিয়া জানান, অমারা বাবাই পরিবারের এক মাত্র উপার্জন কারী ব্যক্তি। পাঁচজনের সংসারের খরচ মিটিয়ে তার পক্ষে প্রতিবন্ধী মেয়েকে পড়াশোনা করনোটা খুব কষ্টকর ছিল। তাই নবমশ্রেণীতে ভর্তিও হতে পারিনি। এরপর পুলিশ আমাদের সহায়তায় এগিয়ে আসে। আবারো স্কুলে যাবো এটা ভেবেই আমি খুব খুশি ।
 
ইত্তেফাক/ রেজা 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৫