সারাদেশ | The Daily Ittefaq

অাখাউড়ায ৪৬ মণ নিষিদ্ধ মাছ পিরানহা জব্দ

অাখাউড়ায ৪৬ মণ নিষিদ্ধ মাছ পিরানহা জব্দ
ব্রাহ্মণবাড়িযা প্রতিনিধি১১ এপ্রিল, ২০১৮ ইং ০০:৪৪ মিঃ
অাখাউড়ায ৪৬ মণ নিষিদ্ধ মাছ পিরানহা জব্দ


ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ঘাগুটিয়া গ্রামে দিনব্যাপী ভ্রাম্যমান আদালত  পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত ৪৬ মণ পিরানহা মাছ জব্দ করা হয়েছে। এসময় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে দুইজনকে অর্থদন্ডসহ একজনের বিরুদ্ধে নিয়মিত মামলার  সুপারিশ করা  হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী ভ্রাম্যমান আদালত  পরিচালনা করেন আখাউড়া উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা। এসময় অভিযানে আরো উপস্হিত ছিলেন বিজিবির -২৫ ব্যাটালিয়ন অধিনায়ক ল্যা: কর্ণেল শাহ আলীসহ ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ও উপজেলা মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, উপজেলার ঘাগুটিয়া গ্রামের তিনটি পুকুরে আদালত  পরিচালনা করে ৪৬ মণ নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ করা হয়। এসময় মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন স্থানীয় ধর্মনগর গ্রামের মো: সেলিম মিয়া (৪২) ও আব্দুল মন্নান (৬৫) কে অর্থদন্ডে  জরিমানা করা হয়। মনিয়ন্দ গ্রামের টুটন মিয়া (৪৫) এর পুকুর থেকে বিপুল পরিমান নিষিদ্ধ ঘোষিত পিরানহা মাছ জব্দ হওয়ায় তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জেসমিন সুলতানা জানান, দেশীয় মাছ ও পরিবেশের জন্য ক্ষতিকর রাক্ষুসে স্বভাবের পিরানহা মাছ পালন ও বাজারজাতকরণ আইনত দন্ডনীয় অপরাধ। তিনি আরো জানান, সবার উপস্থিতিতে জব্দকৃত মাছ বিনষ্ট করা হযেছে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭