সারাদেশ | The Daily Ittefaq

ফুলবাড়ীয়ায় ঝড়-শিলা বৃষ্টিতে বোরো ধান ও সবজির ব্যাপক ক্ষতি, বিচ্ছিন্ন বিদ্যুৎ

ফুলবাড়ীয়ায় ঝড়-শিলা বৃষ্টিতে বোরো ধান ও সবজির ব্যাপক ক্ষতি, বিচ্ছিন্ন বিদ্যুৎ
ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) সংবাদদাতা১৭ এপ্রিল, ২০১৮ ইং ১৩:৪৩ মিঃ
ফুলবাড়ীয়ায় ঝড়-শিলা বৃষ্টিতে বোরো ধান ও সবজির ব্যাপক ক্ষতি, বিচ্ছিন্ন বিদ্যুৎ
ফুলবাড়ীয়া  উপজেলার উপর দিয়ে সোমবার রাত ৮ টার দিকে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড় ও শিলা বৃষ্টিতে বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বেগুন টমোটে শিম কাচু সহ অন্যান্য সবজির। শিলা বৃষ্টিতে সবচেয়ে ক্ষতি গ্রস্ত হয়েছে। রাধাকানাই ইউনিয়নের ধুরধুরিয়া গ্রামে। 
 
সরেজমিন মঙ্গলবার সকালে শিলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে দেখা গেছে বোরো ফসলের মাঠে কৃষকের আহাজারি। তাদের কষ্টার্জিত ফসল শিলায় ক্ষতিগ্রস্ত হওয়ায় অনেক কৃষককে ক্ষেতেই আইলে বসে বিলাপ করতে দেখা গেছে। আধা ঘণ্টাব্যাপী শিলা বৃষ্টিতে পাকা ধান, আধাপাকা ধান মাটির সাথে মিশে গেছে। 
 
একই গ্রামের আসাদুজ্জামান বলেন তার ৩ একর জমির বোরো ধান ক্ষতিগ্রস্ত হয়েছে। আধা পাকা ধানে শিল পড়ে মাটির সাথে ধান মিশে গেছে। খড় হিসাবে ক্ষেত পরিস্কার ছাড়া তার উপায় নেই। বেগুন চাষী এনামুল জানান, রোজাকে সামনে রেখে তিনি ৮ টাকা জমিতে বেগুন আবাদ করেছিলেন। সোমবার রাতে প্রচণ্ড শিলা বৃষ্টিতে বেগুন গাছের ডগা ছিড়ে গেছে। ঝড়ে গেছে পাতাও। ৮ কাঠা জমিতে বেগুন আবাদ করতে গিয়ে তিনি ২২ হাজার খরচ করেছেন বলে জানান। 
 
ফুলবাড়ীয়া কৃষি অফিস সূত্র ঝড় ও শিলা বৃষ্টিতে ক্ষতির কথা স্বীকার জানান, মাঠ পর্যায়ে ক্ষতি গ্রস্তদের তালিকা তৈরির কাজ চলছে। পরে ক্ষতিগ্রস্ত সম্পর্কে বিস্তারিত জানা যাবে। 
 
অপরদিকে কালা বৈশাখী ঝড়ে পল্লী বিদ্যুতের ব্যাপক ক্ষতির কথা স্বীকার করে ডিজিএম আবুল কালাম আজাদ জানান, ঝড়ে ২৭ টি খুঁটি, ১৯ মিটার, ১৬ ট্রান্সফরমার নষ্ট হয়েছে। ৫১টি স্থানে ছিড়ে গেছে তার। বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করতে ঠিকাদারী প্রতিষ্ঠানসহ ২১টি টিম কাজ করছে। ঝড়ে প্রায় ২৪ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি। 
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩