সারাদেশ | The Daily Ittefaq

বজ্রপাতে আজ ঝরে গেল ২৫ প্রাণ

বজ্রপাতে আজ ঝরে গেল ২৫ প্রাণ
অনলাইন ডেস্ক০৯ মে, ২০১৮ ইং ১৯:৪৪ মিঃ
বজ্রপাতে আজ ঝরে গেল ২৫ প্রাণ
আজ বুধবার সারাদেশে বিভিন্ন জেলায় বজ্রপাতে অন্তত  জনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২ জন। নিহতদের মধ্যে বেশিরভাগই ধানকাটা শ্রমিক এবং কৃষক। এছাড়া রয়েছে স্কুল শিক্ষার্থী।
 
নিহতরা হবিগঞ্জ, সিরাজগঞ্জ, তানোর (রাজশাহী), দৌলতপুর (মানিকগঞ্জ), জলঢাকা (নীলফামারী) ফুলছড়ি (গাইবান্ধা), কাপাসিয়া (গাজীপুর), সোনারগাঁওয়ের (নারায়নগঞ্জ), সিলেট, ময়মনসিংহ এবং নিকলীর (কিশোরগঞ্জ) বাসিন্দা ছিলেন।
 
আমাদের প্রতিনিধির পাঠানো প্রতিবেদন আলাদাভাবে প্রকাশের পাশাপাশি এখানে প্রত্যেক এলাকার নিহতের নাম তুলে দেওয়া হলো।
 
হবিগঞ্জে নিহত ৬: হবিগঞ্জে পৃথক স্থানে বজ্রপাতে ৬ জন ধান কাটা শ্রমিক নিহত হয়েছেন।
নিহতরা হলেন, বানিয়াচংয়ের মাকালকান্দি হাওরে স্বপন দাশু (৩৫)। নূরপুর হাওরে জয়নাল উদ্দিন (৬০)। বৈলাকীপুর গ্রামের হাওরে নারায়ন পাল (৪০)। আমড়াখাই হাওরে আবু তালিব (২৫)। তেঘরিয়া হাওরে সফি মিয়া (৫৫) এবং  পিয়াইম হাওরে জোহর লাল সরকার (১৮)।
হবিগঞ্জে আহত হয়েছেন আরও ৬ জন।
 
তানোরে  (রাজশাহী) নিহত ৪: বুধবার রাজশাহীর তানোরে বজ্রপাতে তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও দুইজন। নিহতরা হলেন, উপজেলার কৃষক আনসার আলী (৩০), সোহাগ আলী (১৬), আনন্দ সাহা (৩৫) এবং টিল শাহা (৩০)। উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উপসহকারী প্রকৌশলী মো. এনামুল হক বলেছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তায় নিহতদের প্রত্যেকের পরিবারকে নগদ ২০ হাজার করে টাকা ও ৩০ কেজি করে চাল সরকারীভাবে দেওয়া হবে। বুধবার নিহতদের পরিবারের সমস্যদের নগদ ১০ হাজার টাকা দেয়া হয়েছে। পরবর্তীতে বাকি টাকা ও চাল দেয়া হবে।
 
কাপাসিয়ায় (গাজীপুর) নিহত ২: কাপাসিয়ায় বুধবার বিকালে পৃথক স্থানে ধান কাটার সময় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, মমিনুর রহমান (৩৫) এবং মোতালিব (৪০)।
এ সময় আরও একজন আহত হয়েছে।
 
কিশোরগঞ্জে নিহত ২:  নিকলী ও পাকুন্দিয়ায় দুইজন বজ্রপাতে নিহত হয়েছেন। নিকলী ছাতিরচর হাওর থেকে বুধবার দুপুরে ধান আনার সময় বজ্রপাতে মারা গেছেন শাজালাল মিয়া (২৭) নামের এক ছাত্র। তিনি করিমগঞ্জ পলিটেকনিক্যাল কলেজের ছাত্র ছিলেন এবং ছাতিরচর গ্রামের মাইন উদ্দিন মিয়ার ছেলে। নিকলী থানার ওসি মো. নাছির উদ্দিন ভ‚ইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
 
পাকুন্দিয়ায় বজ্রপাতে নিহত হয়েছেন সুখিয়া ইউনিয়ন পরিষদের আশুতিয়া গ্রামে দিপালী রানী বর্মণ (৩৫)।
 
দৌলতপুরে (মানিকগঞ্জ) নিহত ২: বজ্রপাতে ছাত্র, কৃষকসহ দুইজন নিহত হয়েছে দৌলতপুরে।
দৌলতপুরে নিহতরা হলেন, ৬ষ্ঠ শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম অন্তর (১১) এবং কৃষক ইয়াকুব আলী শেখ (৫০)।
দৌলতপুরে এ বজ্রপাতের সময় আরও নয়জন ছাত্র গুরুতর আহত হয়েছে।
 
জলঢাকায় (নীলফামারী) নিহত ২ঃ নীলফামারীর জলঢাকায় বুধবার সকালে বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, আছমা বেগম (৫০) ও নুর আমিন (৪৫)।
 
মুরাদনগরে (কুমিল্লা) নিহত ২: কুমিল্লার মুরাদনগরে বজ্রপাতে দুই কিশোর নিহত হয়েছে। নিহতরা হলেন, যাত্রাপুর পূর্বপাড়া গ্রামের মৃত ফিরোজ মিয়ার ছেলে সেলিম মিয়া(১৮) এবং একই পাড়ার হামিদ মিয়ার ছেলে ইমন মিয়া (১৪)। 
বিকেলে হঠাৎ বৃষ্ঠি শুরু হওয়ায় ইমন ও সেলিম দৌড়ে বাড়ি ফিরছিল। পথে মাঠের মধ্যেই বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে দুজন।
 
সিলেটে নিহত ১: সিলেটের গোয়াইনঘাটের তোয়াকুল ইউনিয়নের লাকি কামারগাঁওয়ে বুধবার বেলা ২টার দিকে বজ্রপাতে নুরুল হক (৩০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
 
ময়মনসিংহে নিহত ১: সদর উপজেলার চরনিলক্ষীয়া ইউনিয়নে আলাল উদ্দিন নামে এক ব্যক্তি মারা গেছেন। এছাড়া ভালুকা ও মুক্তাগাছা উপজেলায় আরো ১২ আহত হয়েছে। আহতদের নামপরিচয় জানা যায়নি।
 
গাইবান্ধায় নিহত ১: ফুলছড়ি উপজেলায় বজ্রপাতে মহর আলী (৩৫) নামের এক কৃষিশ্রমিক মারা গেছেন। উপজেলার পশ্চিম ছালুয়া গ্রামে বুধবার সকাল সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে। মহর আলী চর কাবিলপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।
 
সিরাজগঞ্জে নিহত ১: কাজিপুরে বজ্রপাতে সমতুল্লাহ (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের পানাগাড়ি চরে এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলাম জানান, পানাগাড়ি চরে নিজের ক্ষেতে কাজ করছিলেন সমতুল্লাহ। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান।
 
সোনারগাঁয়ে (নারায়ণগঞ্জ) নিহত ১: সোনারগাঁয়ে বজ্রপাতে কুলফি আক্তার (৮) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে।
নিহত কুলফি আক্তার ওই গ্রামের শাহ কামালের মেয়ে। সে স্থানীয় তিলাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ত। বজ্রপাতের সময় সে বাড়ির পাশে একটি তেঁতুল গাছের নিচে খেলা করছিলো।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২