সারাদেশ | The Daily Ittefaq

ফেনীতে ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে ব্যবসায়ীদের হামলা

ফেনীতে ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে ব্যবসায়ীদের হামলা
পরশুরাম সংবাদদাতা২৩ মে, ২০১৮ ইং ০১:২৪ মিঃ
ফেনীতে ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে ব্যবসায়ীদের হামলা
ফেনীতে ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে হামলা করে দোষীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের মিজান রোডের গ্র্যান্ড হক টাওয়ারের মায়াবী ফ্যাশনে এ ঘটনা ঘটে। 
 
ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ার ঘটনায় মায়াবী ফ্যাশনের মালিক মোহাম্মদ আলমকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং তার ব্যবসা প্রতিষ্ঠানে ভারতীয় চোরাচালানের শাড়ি থাকায় আরও এক লাখ টাকা জরিমানা করা হয়। সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগে মায়াবীর কর্মচারী মোঃ ফরহাদ এয়াছিনকে ২০ দিন, জহিরুল ইসলাম বাবুকে ২ মাস এবং মোঃ জামসাল উদ্দিনকে ২০ দিন বিনাশ্রম কারাদণ্ড রায় প্রদান করেন আদালত।
 
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে শহরের গ্র্যান্ড হক টাওয়ারের মায়াবী ফ্যাশনে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা। এ সময় শাড়ির চালানের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় প্রতিষ্ঠানের মালিক আলমকে জেল-জরিমানা করা হয়। এ সময় মার্কেটের অপর ব্যবসায়ীরা জোর করে আসামিকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং ভ্রাম্যমাণ আদালতের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করেন। একপর্যায়ে তারা ভ্রাম্যমাণ আদালতের বিচারককে অবরুদ্ধ করে রাখেন। পরে ফেনী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিকেএম এনামুল করিম ও ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদ খান চৌধুরীর নেতৃত্বে পুলিশ ফোর্স ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
 
পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা ও মার্কেটের মালিক ইমন উল হক ও ব্যবসায়ী নেতাদের সাথে ফেনী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের অফিসে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভিডিও ফুটেজের মাধ্যমে বিশৃঙ্খলা কারীদের সনাক্ত করা হয় এবং পর্যায় ক্রমে শাস্তির ব্যবস্থা করা হবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান। 
 
ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ার ঘটনায় মায়াবী ফ্যাশনের মালিক মোহাম্মদ আলম নামে এক ব্যবসায়ীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তার ব্যবসা প্রতিষ্ঠান মায়াবী ফ্যাশনে ভারতীয় চোরাচালানের শাড়ি থাকায় আরও এক লাখ টাকা জরিমানা করা হয়। বিকেলে জেল-জরিমানা করা হয়। এসময় সরকারী কাজে বাধা দেয়ার অভিযোগে মায়াবীর কর্মচারী মোঃ ফরহাদ এয়াছিনকে ২০ দিন, জহিরুল ইসলাম বাবুকে ২ মাস এবং মোঃ জামসাল উদ্দিনকে ২০ দিন বিনাশ্রম কারাদণ্ড রায় প্রদান করেন আদালত।
 
 
অভিযানের সময় বিএসটিআই পরিদর্শক আশিকুজ্জামান, ফিল্ড অফিসার সাইফুর রহমান, স্যানেটারী ইন্সপেক্টর মোঃ আবদুর রহমান সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
 
এ সময় গ্র্যান্ড হক টাওয়ারের আসা ক্রেতারা অভিযোগ করে বলেন, এই মার্কেটের কিছু দোকান অনেক বেশী দাম রাখেন। তাদের কিছু বলাও যায়না। প্রতিবছর ভ্রাম্যমান আদালত বিভিন্ন দোকানে জরিমানা করলেও কোন সংশোধন হচ্ছে না। মায়াবী দোকানে গত বছরও জরিমানা করা হয়েছিল তারপরও কোন পরিবর্তন হয়নি। এবার যদি হয়।
 
ইত্তেফাক/রেজা
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬