সারাদেশ | The Daily Ittefaq

ভক্তের কাণ্ড: আমজাদের পতাকা এবার সাড়ে ৫ কি.মি. লম্বা

ভক্তের কাণ্ড: আমজাদের পতাকা এবার সাড়ে ৫ কি.মি. লম্বা
মাগুরা প্রতিনিধি২৬ মে, ২০১৮ ইং ১৩:৩৮ মিঃ
ভক্তের কাণ্ড: আমজাদের পতাকা এবার সাড়ে ৫ কি.মি. লম্বা
আসন্ন বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে উন্মাদনা চলছে। এর ব্যতিক্রম নেই মাগুরায়ও। ২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলে সাড়ে তিন কিলোমিটার লম্বা জার্মানির পতাকা তৈরি করেছিলেন আমজাদ হোসেন। এবার তিনি আরো দুই কিলোমিটার বাড়িয়ে সাড়ে পাঁচ কিলোমিটার লম্বা পতাকা তৈরির কাজ করছেন। এতে চাঞ্চল্যের সৃষ্টি করেছেন তিনি।
 
মাগুরা সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের বাসিন্দা আমজাদ হোসেন ১০ সন্তানের বাবা। ২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলের সময় ৩০ শতক জমি বিক্রি করে সাড়ে তিন কিলোমিটার লম্বা জার্মানির পতাকা তৈরি করে সাড়া ফেলে দেন। সেই পতাকা দেখতে মাগুরায় আসনে জার্মানির রাষ্ট্রদূত। মাগুরা বীর মুক্তিযোদ্ধা স্টেডিয়ামে সেই পতাকা প্রদর্শন করা হয়। তাকে জার্মান ফ্যান ক্লাবের সদস্যপদ প্রদান করা হয়।
 
এবার ২০১৮ সালে রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল শুরু হবে ১৪ জুন ২০১৮। সেই বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে মাগুরার আমজাদ হোসেন তার পতাকার মাপ আরো দুই কিলোমিটার বাড়াচ্ছেন। এর জন্য তার খরচ হবে দেড় লাখ টাকা। স্থানীয় মেহেরপুরে দর্জিবাড়িতে চলছে পতাকা তৈরির কাজ।
 
এবছর আমজাদ হোসেন তার তৈরি করা জার্মানির সাড়ে পাঁচ কিলোমিটার লম্বা পতাকা প্রদর্শন করবেন পাঁচ জুন মাগুরা সদর উপজেলা নিশ্চিন্তপুর হাইস্কুল মাঠে। আমজাদ হোসেন পেশায় একজন কৃষক। জার্মানির বিটি হোমিও ওষুধ খেয়ে তার অসুখ সারায় তিনি জার্মানির ভক্ত হয়ে যান। তিনি বিশ্বকাপ ফুটবল আসলেই জার্মানির পতাকা তৈরি করে প্রদর্শন করেন দলকে উৎসাহ জোগাতে।
 
আমজাদ হোসেন বলেন, 'গতবার (২০১৪ সালে) সাড়ে তিন কিলোমিটার পতাকা তৈরি করেছিলাম এবার সাড়ে পাঁচ কিলোমিটার পতাকা তৈরি করা হয়েছে।'
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৯
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০৩
এশা৭:১৬
সূর্যোদয় - ৫:৪৫সূর্যাস্ত - ০৫:৫৮