সারাদেশ | The Daily Ittefaq

পাপমুক্তির জন্য রমজান মাসে সিয়াম সাধনা খুবই ফজিলতপূর্ণ: আনোয়ার হোসেন মঞ্জু

পাপমুক্তির জন্য রমজান মাসে সিয়াম সাধনা খুবই ফজিলতপূর্ণ: আনোয়ার হোসেন মঞ্জু
পাপমুক্তির জন্য রমজান মাসে সিয়াম সাধনা খুবই ফজিলতপূর্ণ: আনোয়ার হোসেন মঞ্জু
পানি সম্পদ মন্ত্রী এবং জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, রমজানে সবাই যাতে সুখে-শান্তিতে থাকতে পারি আবার পরকালে যেন পুণ্য লাভ করি তার জন্য সবার দোয়া করা উচিত। পরকালে পাপ মুক্তির জন্য রমজান মাসে সিয়াম সাধনা খুবই ফজিলতপূর্ণ। এক সাথে ইফতার করার সুযোগ পেয়ে আমরা তাই আল্লাহর প্রতি শুকরিয়া জানাই। মন্ত্রী গতকাল শনিবার পিরোজপুর সার্কিট হাউজে জেলা প্রশাসন আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
 
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আহমদ ছিদ্দীকীর সভাপতিত্বে ইফতার মাহফিলে অংশ নেন পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক কাজি তোফায়েল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম সোহরাব হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তাফিজুুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রমজান আলী, নির্বাহী প্রকৌশলী সাঈদ আহমেদসহ বিভাগীয় নির্বাহী প্রকৌশলীবৃন্দ ও বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসারবৃন্দ।
 
জনপ্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, নাজিরপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান, ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, ইন্দুরকানি উপজেলা ভাইস চেয়ারম্যান ফায়জুল কবির তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা বেগম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম মন্টু প্রমুখ ইফতারে অংশ নেন। এছাড়া জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি অ্যাডভোকেট খান মোঃ আলাউদ্দিন, প্রেসক্লাবের সভাপতি শফিউল হক মিঠু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক ও জেলা শিল্পকলা সম্পাদক জিয়াউল হাসান গাজী প্রমুখ ইফতারে অংশ নেন। এ ইফতার মাহফিলে পিরোজপুরের বিচার বিভাগীয় কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, বিভিন্ন সরকারি বিভাগের কর্মকর্তা, প্রকৌশলী, রাজনৈতিক নেতৃবৃন্দ, ইমাম, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, শিক্ষক, নারী নেত্রী, ব্যবসায়ী, সাংবাদিকসহ শহরের বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. শাহ আলম। দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র দীর্ঘায়ু কামনা করা হয়।
 
ভান্ডারিয়ায় মতবিনিময় সভা
 
আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, রাজনীতিকে যেকোনো মূল্যে নিয়মতান্ত্রিক ও সুষ্ঠু ধারায় রাখা উচিত। পাশাপাশি নির্বাচন যাতে শান্তিপূর্ণ হয় তার জন্য প্রস্তুত থাকতে হবে। নির্বাচন আসন্ন হওয়ায় এখন থেকেই চিন্তাভাবনা করে কাজ করা আবশ্যক। এলাকার যিনি উন্নয়ন করতে পারবেন তাকে ভোট দিতে হবে। নতুন প্রজন্মের জন্য কর্মসংস্থানের সৃষ্টি করা প্রয়োজন। তিনি গতকাল শনিবার পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় তাঁর নিজ বাসভবনে জনপ্রতিনিধি ও জনগণের সাথে পৃথক দু’টি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, সামাজিক পরিবর্তন করতে হবে। এই জন্য যারা ঈমানদার তাদের ঈমান আরও মজবুত করে নিজ নিজ দায়িত্ব পালন করার প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে। পাশাপাশি মনে রাখতে হবে যারা দায়িত্বের ক্ষেত্রে গাফিলতি করে তারা প্রকৃত ঈমানদার নয়। এ রকম মানুষের সাথে সম্পর্ক বজায় রাখা উচিত নয়। মানুষের ধারণা এই সরকার আবারও ক্ষমতায় আসবে। অভিজ্ঞতার আলোকে এ কথা বলা যায় যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও ক্ষমতায় এলে উন্নয়নে গতি বাড়বে। আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি যে এই অঞ্চলে আরও উন্নয়ন করার সুযোগ আমরা পাব। এখনো অনেক কাজ এসব অবহেলিত অঞ্চলে বাকি রয়েছে। আল্লাহর দেওয়া তৌফিক অনুযায়ী বিগত ৩৪ বছরে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ইত্যাদি যে যোগাযোগ অবকাঠামো আমরা গড়ে তুলতে সক্ষম হয়েছি তা ব্যবহার করে এলাকার লোকজন দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াতের সুযোগ পাচ্ছে। দীর্ঘ ১৭ বছর বিভিন্ন সময় মন্ত্রিত্ব করার যে সৌভাগ্য আমাদের হয়েছে তার উদাহরণ বিশ্বে নাই। এই সুযোগ কাজে লাগিয়ে মানুষের ভাগ্য পরিবর্তনে সচেষ্ট ছিলাম। এ সময় দক্ষিণাঞ্চলের অনেক সমস্যা সমাধান হয়েছে। আমার পরে যারা কাজের সুযোগ পাবেন তারা সঠিকভাবে দায়িত্ব পালন করবেন বলে আমার আশাবাদ। তারা সুযোগ কাজে লাগাতে পারবেন, কারণ রাষ্ট্রের আয় অনেক বেড়েছে এবং ভবিষ্যতেও বাড়বে।
 
গতকাল দুপুরে ভান্ডারিয়া উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদের সদস্যদের সাথে মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু মতবিনিময় করেন। এর আগে নদমূলা-শিয়ালকাঠি ইউনিয়নের জনগণের সাথে আরেকটি মতবিনিময় সভায় মন্ত্রী মিলিত হন। মতবিনিময় অনুষ্ঠানে নদমূলার ইউপি চেয়ারম্যান সফিকুল কবির তালুকদার বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও জেপি’র যুগ্ম আহ্বায়ক আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, ভান্ডারিয়ার সাবেক ইউপি চেয়ারম্যান ও জেপি’র যুগ্ম আহ্বায়ক গোলাম সরওয়ার  জোমাদ্দার, ধাওয়া ইউপি চেয়ারম্যান ও জেপি’র সদস্য সচিব সিদ্দিকুর রহমান টুলু, সমাজ সেবক জেপি নেতা মেজবাহ উদ্দিন আরিফ জোমাদ্দার, ইউপি সদস্য সাখাওয়াত হোসেন ও আব্দুস সালাম, অধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ, মিজানুর রহমান মিঠু, মো. খলিলুর রহমান, আব্দুল মান্নান তালুকদার প্রমুখ।
 
এ সময় উপস্থিত ছিলেন ভান্ডারিয়ার ইউএনও শাহীন আক্তার সুমি, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান চৌধুরী, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল কবির পান্না, জেলা পরিষদ সদস্য আব্দুল হাই হাওলাদার, মহিলা সদস্য রোকেয়া বেগম, ভিটাবাড়িয়া সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, যুব সংহতির উপজেলা আহ্বায়ক শহীদুজ্জামান, রাজু মল্লিক, ছাত্র সমাজের আহ্বায়ক আরিফুল ইসলাম শিমুল আকন প্রমুখ।
 
ইত্তেফাক/কেআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬