সারাদেশ | The Daily Ittefaq

দক্ষিন চট্টগ্রামের ৪০ গ্রামের মানুষের আজ ঈদ

দক্ষিন চট্টগ্রামের ৪০ গ্রামের মানুষের আজ ঈদ
সাতকানিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা১৫ জুন, ২০১৮ ইং ০০:১৬ মিঃ
দক্ষিন চট্টগ্রামের ৪০ গ্রামের মানুষের আজ ঈদ

চন্দ্রমাসের তারিখ অনুযায়ী সারাদেশের মানুষ আগামী শনিবার ঈদ পালন করার কথা। কিন্তু দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী উপজেলার প্রায় ৪০ গ্রামের অনেক মানুষের আজ শুক্রবার ঈদ পালন করবেন। দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা দীর্ঘ ২শত বছর পূর্ব থেকে সৌদি আরবের সময়ানুযায়ী একদিন আগে থেকে রোজা পালন ও একদিন আগে ঈদ পালন করে থাকেন।

মির্জাখীল দরবার শরীফের অনুসারী সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া ও গাটিয়াডাঙ্গা, লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা  চরম্বা ও চুনতি, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা,  তৈলারদ্বীপ ও কালিপুর পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী ও ভেল্লাপাড়াসহ ৪০ গ্রামের  প্রায় দুই লক্ষাধিক মানুষের আজ ঈদ পালন করবেন।

এ ব্যাপারে মির্জাখীল দরবার শরীফের পরিচালনা কমিটির সচিব বজলুর রহমানে সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আজ শুক্রবার পবিত্র ঈদ পালনের কথা স্বীকার করে বলেন, আমরা যেহেতু সৌদি আরবের দিনক্ষণ অনুসরন করি, সে অনুযায়ী আজ শুক্রবার আমরা ঈদ পালন করব।

এছাড়া বোলায়খালী, হাটহাজারী, সন্দ্বিপ, ফটিকছড়ি, আলীকদম, নাইক্ষংছড়ি, কক্সবাজার, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়া, চন্দনাইশের বেশ কয়েকটি গ্রামে মির্জাখীল দরবার শরীফের অনুসারী রয়েছে তাদেরও আজ ঈদ।

সাতকানিয়া মির্জাখীল দরবার শরীফ সূত্রে জানা যায়, শুক্রবারের ঈদের নামাজের ইমামতি করবেন আলহাজ্ব মাওলানা ড.মোহাম্মদ মকছুদুর রহমান সাহেব।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬