সারাদেশ | The Daily Ittefaq

২০ জুনের মধ্যে সব প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশ

২০ জুনের মধ্যে সব প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশ
তিন সিটি নির্বাচন
ইত্তেফাক রিপোর্ট১৫ জুন, ২০১৮ ইং ০১:৩৯ মিঃ
২০ জুনের মধ্যে সব প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশ

বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনী এলাকায় ২০ জুন মধ্যরাতের (রাত ১২টা) মধ্যে সব ধরনের নির্বাচনী প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

সচিব বলেন, এ সংক্রান্ত নির্দেশনা বরিশাল, সিলেট ও রাজশাহীর বিভাগীয় কমিশনারের কাছে পাঠানো হয়েছে। প্রথমে প্রার্থীকে নিজ উদ্যোগে প্রচারণা সামগ্রী সরাতে বলা হয়। না সরালে সিটি করপোরেশনকে সরাতে বলা হয়। এরপরও না সরালে জরিমানা বা দণ্ড বা উভয় দণ্ড দেওয়ার বিধান রয়েছে।

নির্দেশনায় বলা হয়, আগামী ৩০ জুলাই নির্বাচন উপলক্ষে সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিল বোর্ড, গেইট, তোরণ বা ঘের, প্যান্ডেল ও আলোকসজ্জা ইত্যাদি প্রাচার সামগ্রী ও নির্বাচনী ক্যাম্প থাকলে সেগুলো অপসারণ করা প্রয়োজন। সম্ভাব্য প্রার্থীদের এমন নির্বাচনী সামগ্রী থাকলে তা ২০ জুন রাত ১২টার পূর্বে নিজ খরচে সরানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

সচিব আরো বলেন, এসব নির্বাচনে আচরণবিধি প্রতিপালন সঠিকভাবে হচ্ছে কি না তা তদারকি করার জন্য বরিশালে ১০, সিলেটে ৯ ও রাজশাহীতে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার জন্যও বিভাগীয় কমিশনারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার তিন সিটির তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই, প্রতীক বরাদ্দ ১০ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬