সারাদেশ | The Daily Ittefaq

যানজটহীন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ৩০ বছরের রেকর্ড ভঙ্গ

যানজটহীন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ৩০ বছরের রেকর্ড ভঙ্গ
মির্জাপুর(টাঙ্গাইল)সংবাদদাতা১৫ জুন, ২০১৮ ইং ১৭:৫২ মিঃ
যানজটহীন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ৩০ বছরের রেকর্ড ভঙ্গ
৩০ বছরের রেকর্ড ভঙ্গ হয়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। প্রশাসনের কঠোর নজরদারী থাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং বঙ্গবন্ধু সেতু জাতীয় মহাসড়কে নেই চিরচেনা ঈদের যানজট। ঈদের আগে ও পরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক যানজট মুক্ত রাখতে পুলিশের ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বলে আজ শুক্রবার মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুল হক মিজান জানিয়েছেন। মহাসড়ক পরিদর্শন করতে এসেছিলেন টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিব কুমার রায়সহ প্রশাসনের বেশ কয়েকজন কর্মকর্তা।
 
শুক্রবার মহাসড়কের বিভিন্ন পয়েন্টে গিয়ে দেখা গেছে পুলিশের কঠোর নজরদারীর কারণে মহাসড়ক প্রায়ই ফাঁকা। দু, চারটি যানবাহন চলচলাচল করলেও নেই কোন যানজট। মহাসড়কের মির্জাপুর বাইপাস, পাকুল্যা, ধেরুয়া, গোড়াই ও ক্যাডেট কলেজ এলাকাসহ বিভিন্ন পয়েন্টে গিয়ে দেখা গেছে যানজট নেই।
 
পুলিশ সূত্র জানায়, চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থানা পর্যন্ত মহাসড়ককে চারটি সেক্টরে ভাগ করে পুলিশ দায়িত্ব পালন করছেন। প্রতিটি সেক্টরে একজন করে সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে কাজ করছেন, থানা পুলিশ, হাইওয়ে পুলিশ, আর্মস পুলিশ ব্যাটালিয়ন, আনসার বাহিনী ও কমিউনিটি পুলিশের সদস্যরা। মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও বিভিন্ন বাঁকে বাঁকে বাঁশের বেড়ি ও তাবু টানিয়ে যানজট মুক্ত রাখার কাজ করছেন। এছাড়া মহাসড়ক দেখভালের জন্য চৌরাস্তা থেকে চন্দ্রা, চন্দ্রা থেকে ক্যাডেট কলেজ ও চন্দ্রা থেকে নবীনগর পর্যন্ত দেখাশোনা করছেন গাজীপুর ও ঢাকা জেলা পুলিশ। ক্যাডেট কলেজ থেকে নাটিয়াপাড়া পর্যন্ত মির্জাপুর থানা পুলিশ, নাটিয়াপাড়া থেকে করটিয়া পর্যন্ত বাসাইল ও দেলদুয়ার থানা পুলিশ, করটিয়া থেকে এলেঙ্গা ও বঙ্গবন্ধু  সেতু পর্যন্ত দেখাশোনা করছে টাঙ্গাইল, কালিহাতি, ভুয়াপুর ও বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থানা।
 
এর আগে টাঙ্গাইল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। জরুরী সভায় সভাপতির দায়িত্ব পালন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. নেছার উদ্দিন জুয়েল। সভায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ঈদের আগে ও পরে যানজট মুক্ত রাখতে বিভিন্ন পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে।
 
এদিকে গত ৩০ বছরের মধ্যে এ বছর ঈদের আগে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট না থাকায় স্বস্তির কথা জানিয়েছেন যাত্রীরা। টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিব কুমার রায় বলেন, এবারে ঈদের আগে ও পরে মহাসড়কে যানজট নিরসনের জন্য ট্রাফিক পুলিশ, থানা পুলিশ, আর্মস পুলিশ ব্যাটারিয়ন, কমিউনিটি পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।আশা করা যাচ্ছে সবার সহযোগিতায় এ বছর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কোন যানজট থাকবে না।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯