সারাদেশ | The Daily Ittefaq

১ লিটার দুধ ১৮-২০ টাকা

১ লিটার দুধ ১৮-২০ টাকা
কালাই (জয়পুরহাট) সংবাদদাতা১০ জুলাই, ২০১৮ ইং ১৩:২৪ মিঃ
১ লিটার দুধ ১৮-২০ টাকা
জয়পুরহাটের কালাই উপজেলার বিভিন্ন হাট-বাজারে গত দু’সপ্তাহ ধরে গরুর দুধ পানির দরে বিক্রি হচ্ছে। ১৮ থেকে ২০টাকায় পাওয়া যাচ্ছে ১ লিটার দুধ। অন্যদিকে বেড়েছে সব ধরণের গো-খাদ্যসহ ওষুধের দাম। এতে করে দুগ্ধ খামারিরা চরম বিপদে পড়েছেন।
 
উপজেলা প্রাণিসম্পদ দফতর থেকে জানা গেছে, কালাইয়ের ৫টি ইউনিয়নে প্রায় ২৮০টি দুগ্ধ খামার রয়েছে। এতে গাভী রয়েছে প্রায় ৩ হাজার। আর ওইসব গাভীরা প্রতিদিন প্রায় ৯ হাজার লিটার দুধ দিয়ে থাকে।
 
উপজেলার মাত্রাইহাট, বিয়ালাহাট, সোমশিরাবাজার, বৈরাগীহাট, মোসলিমগঞ্জনহাট, নুনুজবাজার, পুনটহাট, পাঁচগ্রামবাজার, শান্তিনগরবাজার, মোলামগাড়িহাট, মহেশপুরবাজার ও কালাই পৌরহাটসহ বিভিন্ন হাট-বাজারে প্রতিদিন পানির দামে হাজার হাজার লিটার গরুর দুধ বিক্রি করছেন দুগ্ধ খামারিরা। বর্তমানে ১ লিটার গরুর দুধ মাত্র ১৮ থেকে ২০টাকা দরে বিক্রি হচ্ছে।
 
উপজেলার বাদাউচ্চ গ্রামের দুগ্ধ খামারি মো. হামিদুল ইসলাম ও নুর মোহাম্মদ বলেন, গত দু’সপ্তাহ ধরে দুধ অনেক কম দামে বিক্রি হচ্ছে। বর্তমান বাজারে এক লিটার দুধ মাত্র ১৮ থেকে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে বাজারে গো-খাদ্যেসহ ওষুধের দাম অস্বাভাবিক হারে বেড়ে গেছে। দুধ বিক্রি করে গো খাদ্যের দামও হচ্ছে না।
 
উপজেলা প্রাণিসম্পদ দফতরের ভেটেরিনারি সার্জন ডা. মো. আব্দুল মালেক বলেন, বর্তমানে দুধের উৎপাদন বেশি। ক্রেতাদের তেমন চাহিদা নেই। তাই দুধের দাম কম।
 
ইত্তেফাক/আরকেজি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩