সারাদেশ | The Daily Ittefaq

জাদু দেখালেন শামীম ওসমান

জাদু দেখালেন শামীম ওসমান
হাবিবুর রহমান বাদল, নারায়ণগঞ্জ০৩ আগষ্ট, ২০১৮ ইং ১৯:০৮ মিঃ
জাদু দেখালেন শামীম ওসমান
খাওয়া নেই, দাওয়া নেই, রোদ কিংবা বৃষ্টি নেই সড়কের নিরাপত্তার দাবিতে শিক্ষার্থীরা চালিয়ে যাচ্ছে তাদের আন্দোলন। এতো শিক্ষার্থী একসঙ্গে নেমে আসাকে অনেকে আবার তুলনা করছে সেই ৫২’র সঙ্গে। নারায়ণগঞ্জের ইতিহাসেও এ যেন নজিরবিহীন ছাত্র আন্দোলন। আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে এই আন্দোলন যেন নিজের তাগিদেই। নিজের জীবনের নিরাপত্তার দাবিতে।
 
তবে অনেকে আবার বলছে, সড়ক ব্যবস্থার বেহাল অবস্থায় দীর্ঘদিন ধরে মানুষের মধ্যে যে ক্ষোভ এতোদিন দানা বেঁধেছিল সেই ক্ষোভের বহিঃপ্রকাশই কোমলমতি এই শিক্ষার্থীদের আন্দোলন। এদিকে শেষ পর্যন্ত এই আন্দোলন কতটা সফল হবে বা শান্তিপূর্ণ থাকবে কিনা সে নিয়ে অভিভাবক মহলের মধ্যে রয়েছে সন্দেহ। তবে শিক্ষার্থীরা বলছে, ছাত্র আন্দোলন কখনো বৃথা যায়নি এবারও বৃথা যাবে না। আমরা ৫২ তে জিতেছি এবারও আমরা জিতবো।
 
দেশের এই অবস্থায় শুক্রবার জুমার নামাজ শেষে হ্যামিলিয়নের বাঁশিওয়ালার মতো হাজির হন সাংসদ শামীম ওসমান। শামীম ওসমানের জ্বালাময়ি বক্তব্য ও যুক্তিপূর্ণ কথা শুনে  শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহারের ঘোষণা দিয়ে কয়েক শত চাবি হস্তান্তর করে। এ সময় নারায়ণগঞ্জে ৯ দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে তাদের কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন শামীম ওসমান।
 
শুক্রবার বিকেলে নগরীর চাষাঢ়ায় শিক্ষার্থীদের ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম ও মনিটরিং পর্যবেক্ষণে রাজপথে নামেন। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে এক জরুরি পথসভায় তিনি তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। তিনি বলেন, সমাজকে যে ঝাকুনি দেয়ার প্রয়োজন ছিল তাতে তোমরা সফল হয়েছ।
 
কিন্তু শিক্ষার্থীদের এই শক্তিকে মাদকের ও জঙ্গিবাদের বিরুদ্ধে কাজে লাগানোর অনুরোধ করলে শত শত শিক্ষার্থীরা এসময় শামীম ওসমানের অনুরোধকে সমর্থন করে তার পক্ষে স্লোগান দিতে থাকে।
 
তিনি বলেন, তোমাদের দেখে আমি বিশ্বাস করি-যেসব অশ্লীল পোস্টার ব্যানার ব্যবহার হয়েছে সেগুলো তোমাদের না, তোমাদেরকে কেউ সাপ্লাই দিয়েছে।
 
এসময় শিক্ষার্থী একসঙ্গে 'হ্যা' বলে চিৎকার করে উঠে। প্রায় ৭-৮শ শিক্ষার্থী এসময় শামীম ওসমানের আশ্বাসে সদর থানা পুলিশের ওসি কামরুল ইসলামের কাছে ক্রটিপূর্ণ যানবাহনের কয়েকশ চাবি তুলে দেয়।
 
শামীম ওসমান শিক্ষার্থীদের আগামী রবিবার পর্যন্ত ট্রাফিক কার্যক্রম বন্ধ রেখে ট্রাফিক পুলিশের উপর দায়িত্ব পালনের সুযোগ প্রদানের আহ্বান জানান।
 
পথসভা শেষে শামীম ওসমান গণমাধ্যমকে জানান, গত পাঁচদিন ধরে শিক্ষার্থীরা যে আন্দোলন করে আসছে তা ন্যায়সঙ্গত। নারায়ণগঞ্জের ব্যাপারে শিক্ষার্থীরা যেসব সমস্যা চিহ্নিত করেছে, আগামী রবিবার তার তালিকা তিনি দেখবেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তিনি সেটা পৌঁছাবেন।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬