সারাদেশ | The Daily Ittefaq

সাঁথিয়ায় কলেজ মাঠে গরুর হাট শিক্ষার্থীদের প্রতিবাদ

সাঁথিয়ায় কলেজ মাঠে গরুর হাট শিক্ষার্থীদের প্রতিবাদ
সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা১১ আগষ্ট, ২০১৮ ইং ০৩:৩১ মিঃ
সাঁথিয়ায় কলেজ মাঠে গরুর হাট শিক্ষার্থীদের প্রতিবাদ

সাঁথিয়ার কাশিনাথপুর শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজ মাঠে গরুর হাট বসেছে। এর প্রতিবাদে কলেজের শিক্ষার্থীদের ফেস্টুন-ব্যানারসহ প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।  

জানা যায়, সাঁথিয়ার আলোচিত কাশিনাথপুর গরুর হাট শামসুর রহমান ১৪২৫ সনের জন্য ইজারা নেন। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সাঁথিয়াসহ জেলার বিভিন্ন স্থান থেকে গরু, ছাগল, মহিষ আমদানি হয় এ হাটে। এসময় ইজারাদার শামসুর রহমান নির্ধারিত গরুর হাট বাদ দিয়ে উক্ত কলেজ মাঠে হাট বসান। এতে শিক্ষার্থীদের ক্লাস পাঠদানসহ চলাচলের বিঘ্ন ঘটায় ইজারাদারের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শিক্ষার্থীরা ‘কলেজ মাঠে গরুর হাট চলবে না’ সহ বিভিন্ন ফেস্টুন, ব্যানার লিখে প্রতিবাদ করে। উত্তেজনা ছড়িয়ে পড়লে সাঁথিয়া থানা-পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজের ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মাজেদুল জানান, আমরা কলেজের পরিবেশ নষ্ট হতে দিতে পারি না। কলেজ মাঠ হাটের স্থান নয়।

ইজারাদার শামসুর রহমান বলেন, তিনি কলেজের অধ্যক্ষ আব্দুল বাতেন ও কলেজের ম্যানেজিং কমিটির সদস্যদের ম্যানেজ করে কলেজ মাঠে গরুর হাট বসিয়েছিলেন। চেয়ারম্যানসহ প্রায় সকলের সাথে হাট নিয়ে সমন্বয় হয় ।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আ. মজিদ বলেন, পরিস্থিতি শান্ত, সরকারিভাবে যেহেতু কলেজ মাঠে গরুর হাট বসানোর বিধান নেই তাই অন্যত্রে সরিয়ে  নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মীর মুঞ্জুর এলাহী বলেন, অনুমোদন না থাকায় কলেজ মাঠ থেকে গরু হাট সরানো হয়েছে।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আ. বাতেনের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০৩
আসর৪:৩৭
মাগরিব৬:৩২
এশা৭:৪৮
সূর্যোদয় - ৫:৩৫সূর্যাস্ত - ০৬:২৭