সারাদেশ | The Daily Ittefaq

দোহারে ২৩ কেজি স্বর্ণসহ আটক ৫

দোহারে ২৩ কেজি স্বর্ণসহ আটক ৫
সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা০৭ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:২৬ মিঃ
দোহারে ২৩ কেজি স্বর্ণসহ আটক ৫
ঢাকা জেলার দোহারে সাড়ে ২৩ কেজি ওজনের ২০০টি সোনার বারসহ ৫ জনকে আটক র‌্যাব-১১। শুক্রবার সকালে দোহার উপজেলার মৈনট ঘাটে অভিযান চালিয়ে স্বর্ণসহ তাদের আটক করা হয়। শুক্রবার বিকালে সিদ্ধিরগঞ্জের আদমজী নগরে র‌্যাবের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানানো হয়।
 
আটককৃতরা হল- শিবরামপুর গ্রামের আলেপ খাঁর ছেলে মো. মহসিন (৪৭), নবাবগঞ্জ উপজেলার গালিমপুর গ্রামের মো. শাহাজাদার ছেলে মো. ফিরোজ (৩৪), একই উপজেলার মদনখালী গ্রামের মৃত ইয়াকুব শেখের ছেলে মো. সিদ্দিক (৪৬), জামাত আলীর ছেলে মো. মিজান (৩৪) এবং একই গ্রামের মো. আমিনুল ইসলাম (৪০)।
 
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকালে দোহার উপজেলার মৈনট ঘাটে অভিযান চালিয়ে সিএনজি’র পাঁচ যাত্রীকে আটক করে। তাদের অভিনব কায়দায় তৈরিকৃত কোমরের বেল্ট ও জুতার ভিতর থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। এছাড়াও ৫টি মোবাইল ফোনসহ নগদ ২৬ হাজার টাকা উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ২০০টি স্বর্ণের বারের ওজন সর্বমোট ২৩ কেজি ৩২৮ গ্রাম, যার গুণগতমান ২৪ ক্যারেট এবং বর্তমান বাজার মূল্য আনুমানিক ৯ কোটি টাকা।
র‌্যাব-১১ নারায়নগঞ্জ আদমজীনগর ক্যাম্পের কমান্ডার মেজর আশিক বিল্লাহ জানান, গ্রেফতারকৃতরা মূলত মৈনট ঘাট ব্যবহার করে যশোর হয়ে ভারতে পাচারের জন্য স্বর্ণবহন করছিল। তারা দীর্ঘদিন ধরে এ সোনা চোরাচালানের সাথে সক্রিয়ভাবে জড়িত। চোরাচালানের মাধ্যমে স্বর্ণের বার তারা দেশের সীমান্ত দিয়ে ভারতে পাচার করে আসছিল।
 
ইত্তেফাক/বিএএফ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২